ঢাকা, সোমবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

অফবিট

বাগান করার পরামর্শ দিয়ে মাসে আয় ৪৮ লাখ!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, মে ২৬, ২০২২
বাগান করার পরামর্শ দিয়ে মাসে আয় ৪৮ লাখ! অরি

অনেকেই শখের বসে বাগান করে থাকেন। বাড়িতে বাগান রয়েছে, অথচ গাছপালার যত্ন সঠিক পদ্ধতিতে না নেওয়ার জন্য গাছগুলো অযত্নেই মারা যাচ্ছে।

তাই বাগান করার পরামর্শ দেওয়ার অভিনব পন্থা বেছে নিলেন ব্রিটিশ তরুণী অরি।

আর এ কাজ করে তিনি মাসে আয় করছেন প্রায় ৪৮ লাখ টাকা।

মূলত অরি বাগান করার সময় নানা রকম ভঙ্গিতে ছবি তুলে নেটমাধ্যমে আপলোড করেন। কখনও অর্ধনগ্ন অবস্থায়, আবার কখনো বিভিন্ন ভঙ্গিতে। এ সব ছবি আপলোড করেই উপার্জন করছেন তিনি।

তিনি এর আগে একটি হোটেলে কাজ করতেন। তবে এ নতুন শখের জন্য সেই চাকরি ছেড়ে দিয়েছেন। এমনকি, তার ভক্তদের অদ্ভুত সব দাবি মেনে নেন হাসিমুখেই!

একবার তাকে কাঁটার ঝোপের ওপর অর্ধনগ্ন অবস্থায় বসার জন্য অনুরোধ করেছিলেন এক ভক্ত। তিনি ঠিক সেভাবেই ছবি তুলেছিলেন। পরে অবশ্য ক্ষতস্থানে ঘণ্টার পর ঘণ্টা বরফ লাগাতে হয়েছিল।

এ বিষয়ে তিনি জানান, প্রকৃতির কোলে এভাবে থাকতেই তার ভাল লাগে। অরি যে ছবি তুলে নেটমাধ্যমে দেন, তার থেকে মাসে প্রায় ৫০ হাজার পাউন্ড অর্থাৎ প্রায় ৪৮ লাখ টাকা আয় হয়।

ব্রিটিশ গণমাধ্যম দ্য মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে অরি বলেছেন, সূর্য উঠলেই আপনি আমাকে বাগানে দেখতে পাবেন। বাগান করতে আমার খুবই ভালো লাগে। প্রকৃতির কাছাকাছি থাকা আমার সবচেয়ে প্রিয়।

তিনি আরও বলেন, বাগান করতে করতেই আমার মাথায় আসে, আমি যদি একটু অন্যভাবে বাগান করার ছবি দেই, তাহলে হয়তো অনেক মানুষ আকৃষ্ট হবেন। তাদেরও একঘেয়েমি দূর হবে।

তার স্বপ্ন কী? জবাব তিনি জানান, উপার্জনের অর্থ জমিয়ে এমন একটা বাড়ি কেনা, যেখানে বড় একটি বাগান থাকবে।

ভক্তদের অনুরোধ মেটান। ভক্তরাও তাকে কাছ থেকে দেখার জন্য অর্থের বিনিময়ে তার অ্যাকাউন্টের গ্রাহক হন। এতে করে অরিকে দেখা এবং বাগান করার পরামর্শ দুই কাজই হয় ভক্তদের।

সূত্র: দ্য মিরর ও আনন্দবাজার পত্রিকা

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, মে ২৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa