ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অফবিট

চোখে ট্যাটু করে দৃষ্টিশক্তি হারালেন মডেল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২০
চোখে ট্যাটু করে দৃষ্টিশক্তি হারালেন মডেল! মডেল অ্যালেক্সান্দ্রা স্যাডোওস্কা।

শখের বশে দুই চোখের সাদা অংশে ট্যাটু করে দৃষ্টিশক্তি হারিয়েছেন এক মডেল!

ভয়ানক এই কাজটি করেছেন ২৫ বছর বয়সী পোল্যান্ডের রোকলার বাসিন্দা অ্যালেক্সান্দ্রা স্যাডোওস্কা।

মঙ্গলবার (৩ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি খবরে বলা হয়েছে, ওই মডেল র‌্যাপার পোপেকের মতো লুক পেতে তার দুই চোখের সাদা অংশে ট্যাটু করার চিন্তা করেন।

পরে তিনি চোখের সাদা অংশ কালো রঙ দিয়ে ট্যাটু করাতে যান স্থানীয় পিয়েটর নামে এক ট্যাটুশিল্পীর কাছে। পিয়েটর অ্যালেক্সান্দ্রা স্যাডোওস্কাকে ট্যাটু করে দেন। মডেলের চোখে ট্যাটু করানোর পর থেকে চোখে ব্যথা অনুভব করছিলেন। মডেল অ্যালেক্সান্দ্রা স্যাডোওস্কা। ট্যাটুশিল্পী পিয়েটর তাকে বলেছিলেন, ট্যাটু করার পর এই যন্ত্রণা স্বাভাবিক। পরে একটি ব্যথানাশক ওষুধ খেলে ব্যথা কমে যাবে।

পুলিশ বলছে, চোখে ট্যাটু করতে গিয়ে মারাত্মক ভুল করেছিলেন ওই ট্যাটুশিল্পী। চোখের কালির বদলে শরীরের ট্যাটুর কালি ব্যবহার করেছিলেন তিনি। ফলে এই অঘটন ঘটেছে। ট্যাটুশিল্পীর বিরুদ্ধে মামলা করা হয়। পরে তিন বছরের কারাদণ্ড হয়েছে ওই ট্যাটু ডিজাইনের।

আইবল ট্যাটুকে স্ক্লেরাল ট্যাটুও বলা হয়। এটি দেহ পরিবর্তনের একটি চূড়ান্ত রূপ। যেখানে স্থায়ীভাবে রঙিন করার জন্য কোনো ব্যক্তির চোখের সাদা অংশে কালি দিয়ে ট্যাটু করা হয়। এই পদ্ধতির দীর্ঘমেয়াদি প্রভাব এখনো অজানা বলছেন বিজ্ঞানীরা।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।