ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অফবিট

৮৮ লাখ টাকার ছবি চুরি করে বেনামে ফেরত!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
৮৮ লাখ টাকার ছবি চুরি করে বেনামে ফেরত! সন্দেহভাজন নারী

ঢাকা: নিউইয়র্কের একটি জাদুঘর থেকে মূল্যবান দুটি চিত্রকর্ম চুরির তিন দিন পর চোর নিজেই বেনামে তা পার্সেল করে ফেরত দিলো কর্তৃপক্ষকে। চিত্রকর্ম দু’টি নিউইয়র্কের মিউজিয়াম অব মডার্ন আর্টের। চুরি হওয়া চিত্রকর্ম দুটির আনুমানিক মূল্য ১ লাখ ৫ হাজার ডলার (বাংলাদেশি টাকায় প্রায় ৮৮ লাখ)।

জাদুঘর কর্তৃপক্ষ ৩০ অক্টোবর টের পায় তাদের সংগ্রহশালা থেকে দু’টি চিত্রকর্ম চুরি হয়ে গেছে। কিন্তু চোর কোনো চিহ্নই রেখে যায়নি।

নিরাপত্তা ভেঙে জোর করে প্রবেশের কোনো আলামতও মেলেনি। কোনো কিছু ধরা পড়েনি ভিডিও ফুটেজেও।

ছোট্ট একটি ক্লু ধরে পুলিশ ধারণা করছে এক নারী এটি চুরি করেছিলেন। পুলিশের দেওয়া তথ্যমতে, চিত্রকর্ম দু’টি নভেম্বরের ৩ তারিখে জাদুঘর কর্তৃপক্ষের কাছে ফেরত আসে বেনামে। চিত্রকর্ম দু’টি প্যাকেট থেকে খুলে দেখা যায় এর কোনো ক্ষতিও হয়নি। আর ব্রুকলেনের একটি শিপিং স্টোর থেকে এটি পাঠিয়েছেন একজন নারী। আর সেটি ধরা পড়েছে ওই শিপিং স্টোরের ভিডিও ফুটেজে।
মিউজিয়াম অব মডার্ন আর্ট
ভিডিওতে দেখা গেছে কালো ক্যাপ, চশমা ও কালো ওভারকোট পরা এক তরুণী ওই শিপিং স্টোরে ঢুকছেন। তিনি বড় আকারের একটি ফেডেক্সের বক্স বহন করছিলেন। পুলিশ ধারণা করেছে এই বক্সের মধ্যেই চিত্রকর্ম দু’টি ছিল। কিন্তু ফুটেজ স্পষ্ট না হওয়ায় ওই নারীকে ঠিক চিহ্নিত করা যাচ্ছে না। এ ঘটনায় কউ গ্রেফতারও হয়নি এখনও। তবে ঘটনার অনুসন্ধান চলছে।

ওই তরুণী যদি চুরি করে থাকেন তাহলে কী কারণে চুরি করেছিলেন আর কী কারণেই বা বেনামে ফেরত দিলেন তার রহস্য এখনও অমীমাংসিত।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।