ঢাকা, সোমবার, ২ বৈশাখ ১৪৩১, ১৫ এপ্রিল ২০২৪, ০৫ শাওয়াল ১৪৪৫

অফবিট

জমজ বাচ্চা পৃথিবীতে এসেছে ভিন্ন বছরে!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০১৭
জমজ বাচ্চা পৃথিবীতে এসেছে ভিন্ন বছরে! জমজ বাচ্চা পৃথিবীতে এসেছে ভিন্ন বছরে!

দুই জমজ মেয়েকে দু’টি ভিন্ন বছরে জন্ম দিয়েছেন এক মা। বিরল এ ঘটনা ঘটানো ওই নারী যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের কেয়ারনি মেসা শহরের বাসিন্দা।

সান দিয়েগোর শার্প মেরি বার্চ হাসপাতালে ঘটা ওই ঘটনাটি আসলে তেমন কিছুই নয়, জমজ মেয়েদের একজন শুধুমাত্র কয়েক ঘণ্টা পরে পৃথিবীতে এসেছে।

গত ৩১ ডিসেম্বর পর্যন্ত ছিল ২০১৬ সাল, রাত বারটা পার হতেই আসে ২০১৭ সাল।

ঠিক এ বিষয়টি ঘটেছে ওই গর্ভবতী মায়ের ক্ষেত্রে।
 
তিনি স্কারলেট অ্যানি নামক প্রথম মেয়েটিকে জন্ম দেন ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৬ মিনিটে। আর দ্বিতীয় মেয়েটিকে পৃথিবীতে আনেন পরদিন বেলা ১২টায়, যার নাম রাখা হয়েছে ভার্জিনিয়া রোজ।

শার্প মেরি বার্চ হাসপাতালের স্বাস্থ্যপরিসেবার মার্কেটিং ম্যানেজার লরা হলোওয়ে জানান, ফলে অ্যানির জন্ম বছর ২০১৬ হলেও রোজের ক্ষেত্রে সেটি ২০১৭ লিখতে হবে।

নবজাতক মেয়েদের নাম জানালেও তাদের মা ব্রেট ও বাবা ব্রিটানি দম্পতির সাক্ষাৎকার দিতে অস্বীকার করেন হলোওয়ে। ফলে বিষয়টি ইচ্ছাকৃত না কাকতালীয় তা জানা যায়নি।

ঘটনাটি অবশ্যই বিরল হলেও সান দিয়েগোতে নতুন নয়। আগের বছরের জানুয়ারিতেও অনুরূপ একটি জন্মের ঘটনা ঘটে। পরে উদ্ধার করা হয় যে, দুই শিশু ভিন্ন ভিন্ন বছরে পৃথিবীতে এসেছে। জমজদের একজন মেয়ে জেইলিন ও অন্যজন ছেলে লুইস যথাক্রমে জন্ম নেয় ২০১৫ সালের ৩১ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিটে ও ২০১৬ সালের ০১ জানুয়ারি বেলা ১২টা ০২ মিনিটে। তাদের মা ২২ বছর বয়সী ম্যারিবেল ভ্যালেন্সিয়া এবং বাবার নাম লুইস।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০১৭
এএসআর     

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।