ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

অফবিট

পাহাড় চূড়ায় আজব কেবিন!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৩৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬
পাহাড় চূড়ায় আজব কেবিন!

যেন সত্য নয়, যেন এক ফ্যান্টাসি! পর্বতের চূড়ায় রূপালি কেবিনটা দেখলে এমনটিই মনে হবে আপনার।

যেন সত্য নয়, যেন এক ফ্যান্টাসি! পর্বতের চূড়ায় রূপালি কেবিনটা দেখলে এমনটিই মনে হবে আপনার। কাচ, অ্যালুমিনিয়াম প্যানেল আর কাঠ দিয়ে তৈরি হামিংবার্ডের লেজের মতো দেখতে এই আজব কেবিনটি দাঁড়িয়ে আছে স্লোভেনিয়ার আল্পস পর্বতের চূড়ায়।

স্লোভেনিয়ার লুবলিয়ানা ভিত্তিক স্থাপত্য সংস্থা অফিস আর্কিতেক্ত (Ofis Arhitekti) তৈরি করেছে অদ্ভুত গড়নের কেবিনটি, যা ব্যবহৃত হবে শীতকালীন শৈলনিবাস হিসেবে। ১০৪ বর্গফুটের কেবিনটি থেকে বাইরে তাকালে আপনি একইসঙ্গে দেখতে পাবেন স্লোভেনিয়ান ত্রিগলাভ পর্বত, আড্রিয়াটিক সাগর আর সোকা উপত্যকার নয়নাভিরাম নৈসর্গিক দৃশ্য।

কেবিনটিতে থাকতে পারবেন ৯ জন। যেখানে এটি স্থাপন করা হয়েছে, সেখানে হেলিকপ্টার ছাড়া যাওয়ার উপায় নেই আপাতত। দেখতে পলকা মনে হলেও বড় ধরনের ঝড় বাদলেও এটি অক্ষত অবস্থায় দাঁড়িয়ে থাকবে।

কেবিনটি অন্যত্র তৈরি করে হেলিকপ্টারের সাহায্যে উড়িয়ে নেওয়া হয় সেখানে। পরপর তিনবারের চেষ্টায় এটিকে পর্বতের চূড়ার ওপর স্থাপন করা সম্ভব হয়। এ কাজে সহায়তা দিয়েছে দেশটির বিমান বাহিনী।  

‘A Mountain Home That Will Simultaneously Give You Chills And Leave You In Awe’ শিরোনামে একটি সংবাদ সংস্থা যা বলেছে, তা যে অক্ষরে অক্ষরে সত্য, কেবিনটি দেখলে আপনিও স্বীকার করবেন।

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৬

জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।