ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

অফবিট

মরণ গোসল!

অফবিট ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৬
মরণ গোসল!

অজায়গায় গিয়ে জেগেছিল তার গোসল করার শখ। তাও টগবগ করে ফুটতে থাকা উষ্ণ প্রস্রবণের অ্যাসিডদুষ্ট আগুন গরম পানিতে। সংবিধিবদ্ধ সতর্কীকরণ ও অন্যদের নিষেধ কোনোটাই কানে তোলেননি তিনি। তাই তাকে দিতে হলো চরম খেসারত।

ঢাকা: অজায়গায় গিয়ে জেগেছিল তার গোসল করার শখ। তাও টগবগ করে ফুটতে থাকা উষ্ণ প্রস্রবণের অ্যাসিডদুষ্ট আগুন গরম পানিতে।

সংবিধিবদ্ধ সতর্কীকরণ ও অন্যদের নিষেধ কোনোটাই কানে তোলেননি তিনি। তাই তাকে দিতে হলো চরম খেসারত।

উষ্ণ প্রস্রবণে ডুবে গিয়ে মুহূর্তে ডিমের মতো সেদ্ধ হয়ে গেল তার পুরো শরীর। মর্মান্তিক মৃত্যু হলো তার।

metro.co.uk—এর শিরোনামেই রয়েছে ঘটনাটির বর্ণনা- ‘Man dissolved in acidic water after going to bathe in hot spring’
 
২৩ বছর বয়সী ওই হতভাগ্য একগুঁয়ে তরুণটির নাম কলিন ন্যাথানিয়েল স্কট। বাড়ি যুক্তরাষ্ট্রের ওরেগন অঙ্গরাজ্যের পোর্টল্যান্ডে। বোনকে নিয়ে তিনি গিয়েছিলেন ওয়াইওমিংয়ের ইয়েলোস্টোন ন্যাশনাল পার্কে বেড়াতে।

সেখানকার উষ্ণ জলের প্রস্রবণ দেখে তাতে নেমে গোসল করার সাধ জাগে মনে। অথচ পাশেই ছিল ওয়ার্নিং সাইন। তবু তাতে আমল দেননি কলিন। বরং বেকুবের মতো প্রস্রবণের একদম কিনারে গিয়ে পানি কতোটা গরম তা পরীক্ষা করতে যান। আর তখনই পা হড়কে গিয়ে পড়ে যান উষ্ণ প্রস্রবণের জলে (‘Despite nearby signs warning against it, he entered the boiling, highly acidic water to test the temperature, hoping to ‘hot pot’)।   নিমেষে তার শরীর পুড়ে সেদ্ধ হয়ে যায়। তৎক্ষণাৎ মর্মান্তিক মৃত্যু হয় তার।

ভাইয়ের মৃত্যুর এ অসহ দৃশ্যটা বোন স্যাবলকে চরম অসহায়তার মধ্যে শুধু চেয়ে চেয়েই দেখতে হয়েছে। এ সময় পুরো দৃশ্যটি ভিডিও করে রাখেন তিনি। পরে তা আপলোড করা হয় ফেসবুকে।

ঘটনাটি গত জুন মাসে ঘটলেও সংবাদ মাধ্যমের নজর কেড়েছে মাত্র দু’দিন আগে।      

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৬
জেএম/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।