ঢাকা, শুক্রবার, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জুন ২০২৪, ০৬ জিলহজ ১৪৪৫

নিউইয়র্ক

ডয়েচে ভেলে রেডিও-টিভি বাংলা বিভাগ প্রধানের বিরুদ্ধে অভিযোগ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪
ডয়েচে ভেলে রেডিও-টিভি বাংলা বিভাগ প্রধানের বিরুদ্ধে অভিযোগ

ঢাকা: ডয়েচে ভেলে রেডিও এবং টিভি’র বাংলা বিভাগের প্রধান দেবরতি গুহের বিরদ্ধে স্বজনপ্রীতি ও অসততার অভিযোগ এনেছেন গণমাধ্যমটির বাংলাদেশ শ্রোতা ও দর্শক ফোরাম।

সম্প্রতি জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে ফোরামের নেতারা এ অভিযোগ করেন।



তারা বলেন, দেবরতি গুহ তার জন্মভূমি সর্ম্পকে ডয়েচে ভেলের ওয়েবসাইটে মিথ্যা তথ্য দিয়েছেন। তিনি বাংলা সার্ভিসে অগ্রাধিকার পেতে ডয়েচে ভেলে রেডিও এবং টিভির অফিসিয়াল ওয়েবসাইটে তার জন্মভূমি ভারতের পরিবর্তে বাংলাদেশের নাম উল্লেখ করেছেন।

অভিযোগে বলা হয়, ডয়েচে ভেলে রেডিও এবং টিভি’র হিন্দি বিভাগের প্রধান ভারতীয় ও উর্দু বিভাগের প্রধান পাকিস্তানের নাগরিক হলেও ব্যতিক্রম বাংলা বিভাগের ক্ষেত্রে।

সাংবাদিকতার নীতি অনুযায়ী, কোনো নিবন্ধ সংশোধন করা হলে তা আলাদাভাবে উল্লেখ করা উচিত। কিন্তু, ডয়েচে ভেলের কোনো স্থানেই এ সংশোধন সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি। আর মিথ্যা তথ্য প্রকাশের জন্য ক্ষমাও চাওয়া হয়নি।

যেহেতু জার্মানি একটি স্বচ্ছ ও গণতান্ত্রিক দেশ, সেহেতু তারা যেন বাংলা বিভাগ প্রধানের বিরুদ্ধে আনিত অভিযোগ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নিতে কর্তৃপক্ষ বরাবর ৫ দফা দাবি জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরামের নেতা মো. লিমন, রুহুল মাহবুব, আনিসুজ্জামান আপন ও ইমরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নিউইয়র্ক এর সর্বশেষ