ঢাকা, শনিবার, ২১ মাঘ ১৪২৯, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১২ রজব ১৪৪৪

জাতীয়

যান্ত্রিক ত্রুটি: আলু ক্ষেতে অবতরণ করলো প্রশিক্ষণ প্লেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩২ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
যান্ত্রিক ত্রুটি: আলু ক্ষেতে অবতরণ করলো প্রশিক্ষণ প্লেন

বগুড়া: যান্ত্রিক ত্রুটির কারণে কাহালু উপজেলার মুরইল ইউনিয়নের দুর্বাগাড়ি (কদমতলী) এলাকার আলু ক্ষেতে বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ প্লেনকে (পিটি-৬) জরুরি অবতরণ করতে হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাটি ঘটে।

পরে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর’র সহকারী পরিচালক মো. নূর ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, যান্ত্রিক ত্রুটির কারণে বাংলাদেশ বিমান বাহিনীর একটি প্রশিক্ষণ প্লেন (পিটি-৬) বগুড়া সংলগ্ন এরুলিয়া বিমানবন্দর এলাকায় জরুরি অবতরণ করে। বিমানটির বৈমানিকদ্বয় নিরাপদ ও সুস্থ আছেন।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, বগুড়ার এরুলিয়া বিমানবন্দর এলাকা থেকে প্রশিক্ষণ প্লেন পিটি-৬ উড্ডয়ন করে। কিছুক্ষণ পর বিমানবন্দর সংলগ্ন আলু ক্ষেতে সেটি অবতরণ করে। বিকল অবস্থায় প্লেনটি মাটিতে পড়ার সময় বিকট শব্দ হয়।

দুর্ঘটনার পরপরই বিমান বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছান। তারা পিটি-৬ প্লেনটির ভেতর থেকে দুই পাইলটকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সযোগে ঘটনাস্থল থেকে নিয়ে যান। পরে দুর্ঘটনাকবলিত এলাকায় রশি টানিয়ে নিরাপত্তা বেষ্টনী তির করে তদন্তের কাজ শুরু করেন তারা।

এ বিষয়ে কোনো কর্মকর্তা তাৎক্ষণিক মন্তব্য করেননি। তারা জানিয়েছিলেন, আইএসপিআর থেকে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa