ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

বাহরাইনে বঙ্গবন্ধুর নামে বিদ্যালয় হচ্ছে 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
বাহরাইনে বঙ্গবন্ধুর নামে বিদ্যালয় হচ্ছে  বাহরাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বিদ্যালয় প্রতিষ্ঠায় বরাদ্দকৃত জমি পরিদর্শন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন।

ঢাকা: বাহরাইনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হচ্ছে। এ ক্ষেত্রে প্রয়োজনীয় অনুমোদন নেওয়া হয়েছে বলে জানিয়েছে মানামার বাংলাদেশ দূতাবাস।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন ইতোমধ্যে বাংলাদেশ স্কুলের ভবন নির্মাণের জন্য বাহরাইন সরকার কর্তৃক বরাদ্দকৃত জমি পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফী বিনতে শামস, বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের এবং দূতাবাসের সংশ্লিষ্ট কর্মকর্তাসহ, বাংলাদেশ স্কুল বাহরাইনের চেয়ারম্যান, বোর্ড অব ডিরেক্টরস ও অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত, পররাষ্ট্রমন্ত্রীকে স্কুল ভবন নির্মাণ সংক্রান্ত অগ্রগতি ও অন্যান্য বিষয়ে বিস্তারিতভাবে অবহিত করেন। পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশ স্কুলের জমিটি দেখে সন্তুষ্টি প্রকাশ করেন এবং অতিদ্রুত স্কুলের ভবন নির্মাণ কাজ শুরু করার আশাবাদ ব্যক্ত করেন। এছাড়া, এ বিষয়ে তার প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন এবং এ স্কুল ভবন নির্মাণে বাহরাইন সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত অনুমোদন দেওয়ায় এদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল লতিফ বিন রাশিদ আল-জায়ানিকে অনুরোধ জানান।

উল্লেখ্য, পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড. আল-জায়ানির আমন্ত্রণে ১৮-২০ নভেম্বর অনুষ্ঠিত মানামা সংলাপে যোগ দেন।  

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa