ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

র‌্যাব সদস্য পরিচয়ধারী প্রতারক আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
র‌্যাব সদস্য পরিচয়ধারী প্রতারক আটক

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে মো. ইউসুফ (৪২) নামে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্য পরিচয়ধারী এক ব্যক্তি আটক হয়েছেন। রোববার (২৭ নভেম্বর) রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করে র‌্যাব-১০।

আটক ইউসুফের কাছ থেকে একটি মোবাইল ফোন ও কিছু টাকা জব্দ করেছে র‌্যাব। তিনি মুন্সিগঞ্জের সিরাজদীখান থানার নীমতলী এলাকার বাসিন্দা। কিন্তু নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার কান্দাপাড়া এলাকায় বসবাস করতেন।

সোমবার (২৮ নভেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১০’র অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।  তিনি জানান, রোববার রাতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী এলাকায় এক অভিযানে ইউসুফকে আটক করা হয়। তার বিরুদ্ধে র‌্যাবের সার্জেন্ট পরিচয়ে প্রতারণার অভিযোগ রয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইউসুফ জানিয়েছেন, গত ১৬ অক্টোবর মো. সাদ্দাম (৩২) নামে এক যুবককে র‌্যাব পরিচয় দিয়ে যাত্রাবাড়ী থানাধীন শহীদ ফারুক রোড এলাকা থেকে মোটরসাইকেলযোগে শনিরআখড়া নিয়ে যান তিনি। সেখানে সাদ্দামকে মামলা দেওয়ার হুমকিসহ বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে ২০ হাজার টাকা দাবি করেন। পরে ভুক্তভোগী তার পরিবারের লোকজনকে ফোন করে ইউসুফকে ১০ হাজার টাকা আনিয়ে দেন।

এ ছাড়া আটক ইউসুফ র‌্যাবের বিভিন্ন কর্মকর্তা পরিচয়ে সাধারণ মানুষকে ভয়ভীতি দেখিয়ে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিতেন বলেও অভিযোগ রয়েছে।

ইউসুফের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় প্রতারণার অভিযোগে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান র‌্যাবের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।