ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
জামালপুর জেলা আ.লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলছে

জামালপুর: জামালপুর জেলা আওয়ামী লীগের সম্মেলন চলছে। এ নিয়ে আওয়ামী নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে, বিরাজ করছে উৎসবের আমেজ।

এর আগে ২০১৫ সালের ২০ মে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। প্রায় সাড়ে ৭ বছর পরে এবার সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে। সম্মেলনকে ঘিরে লক্ষাধিক মানুষের সমাগম ঘটানোর পরিকল্পনা নিয়েছে দলটি।

এদিকে পদ প্রত্যাশী নেতাকর্মীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে পুরো জামালপুর শহর। নির্মাণ করা হয়েছে প্রায় অর্ধশতাধিক তোরণ।

সম্মেলনে উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এছাড়া বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ন সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, যুগ্ন সাধারণ সম্পাদক কষিবিদ বাহাউদ্দিন নাসিম, ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, ময়মনসিহ বিভাগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বাবু অসিম কুমার উকিল, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, উপাধক্ষ্য রেমন আডে, ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান এমপি, আবুল কালাম আজাদ এমপি, ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন এমপি, সাবেক ভূমিমন্ত্রী আলহাজ রেজাউল করিম হীরা, মহিলা এমপি বেগম হোসনে আরা ও জামালপুর পৌর মেয়র আলহাজ ছানোয়ার হোসেন ছানু প্রমুখ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, জামালপুর স্টেডিয়াম সংলগ্ন জেলা স্কুল মাঠে সম্মেলনের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ইতোমধ্যে স্থানীয় প্রশাসনের নজরদারী বৃদ্ধি পেয়েছে। এবার সভাপতি, সাধারণ সম্পাদক কারা হচ্ছেন এ নিয়ে দলীয় নেতাকর্মীসহ সাধারণ মানুষের মধ্যে চলছে নানা জল্পনা-কল্পনা।

দলের দায়িত্বশীল নেতারা জানান, ত্রি-বার্ষিক সম্মেলন সফল ও সার্থক করতে ইতোমধ্যে জেলার সাতটি উপজেলার মধ্যে পাচটিতে এবং আটটি পৌরসভার ৬৮টি ইউনিয়নের মধ্যে ৫৯টি ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। অবশিষ্ট গুলো জেলা সম্মেলনের পর অনুষ্ঠিত হবে। এসব কমিটির নেতাকর্মীদের নিয়ে সম্মেলন সফল করতে বর্ধিত সভা করা হয়েছে। নেতারা আগামীকালের সম্মেলন সফল করতে সাংবাদিকদের সহযোগীতা করার জন্য আহবান জানান। সাংবাদিক সম্মেলনে জেলার প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিক ছাড়াও জেলা আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, ২০১৫ সালের ২০ মে জামালপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সে সময় অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহকে সভাপতি এবং ফারুক আহম্মেদ চৌধুরীকে সাধারণ সম্পাদক করে মোট ৭৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এর পর দীর্ঘ সাড়ে ৭ বছর অতিক্রান্ত হলেও কোনো সম্মেলন হয়নি।

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।