ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে শিক্ষার সুযোগ পাচ্ছে সুবিধা বঞ্চিত ১৭ হাজার শিশু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০২২
পটুয়াখালীতে শিক্ষার সুযোগ পাচ্ছে সুবিধা বঞ্চিত ১৭ হাজার শিশু

পটুয়াখালী: প্রান্তিক পর্যায়ে শিক্ষা থেকে ঝড়ে পড়া শিশুদের মূলধারায় ফিরিয়ে আনতে পটুয়াখালীতে আউট অব চিলড্রেন এডুকেশন কর্মসূচী শুরু হয়েছে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে প্রায় ১৭ হাজার এ সুবিধা পাবে।

সোমবার (২৮ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা উপানুষ্ঠানিক শিক্ষা অফিসের আয়োজনে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামাল হোসেনের সভাপতিত্বে সেখানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট হাফিজুর রহমান ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর পরিচালক মু নুরুজ্জামান শরীফসহ সংশ্লিষ্টরা।

পটুয়াখালী জেলায় প্রকল্প বাস্তবায়নে প্রধান বেসরকারি সংস্থা হিসেবে পিচ ডেভেলপমেন্ট অর্গানাইজেশন আটটি উপজেলায় সহযোগি সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কাজ করবেন বলে জানানো হয়।

প্রকল্পের আওতায় ৫৬০ কেন্দ্রের মাধ্যমে ১৬ হাজার ৮০০ শিক্ষা থেকে ঝড়ে পড়া শিশুদের মূলধারায় ফিরিয়ে আনতে কাজ করা হবে। তাদের প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে।

উপকারভোগী সব শিশুদের স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণসহ প্রতি মাসে প্রতি শিক্ষার্থীকে ১২০ টাকা উপবৃত্তি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।