ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

জাতীয়

বিএনপির সময় সারের জন্য কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
বিএনপির সময় সারের জন্য কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল

পিরোজপুর: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বিএনপি জোট সরকারের সময়ে সারের দাবি করা কৃষককে গুলি করে হত্যা করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সরকারের সময়ে ভর্তুকি দিয়ে কৃষককে সার, বীজসহ কৃষি পণ্য দেওয়া হয়।

শনিবার (২৬ নভেম্বর) উপজেলার ৮ হাজার ৫৫ কৃষককে বিনামূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি বিতরণকালে তিনি এ কথা বলেন।

সেখানে মন্ত্রী আরও বলেন, শেখ হাসিনার সময়ে কৃষকরা কৃষি খাতে যে সুবিধা পান, তা তারা অন্য কোনো সময়ে পান না। কেননা, বঙ্গবন্ধু ছিলেন একজন  কৃষক বান্ধব নেতা। আর তারই কন্যা শেখ হাসিনাও একজন কৃষক বান্ধব সরকার প্রধান।

উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ডা. সঞ্জীব দাশ। সেখানে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) শেখ মোস্তাফিজুর রহমান রঞ্জু, উপজেলা কৃষি কর্মকর্তা ইশরাতুন্নেছা এশা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির প্রমুখ।

এর আগে একই দিন সকালে মন্ত্রী স্থানীয় ডাকবাংলোতে জেলা মৎস্য ও প্রাণিসম্পদ বিভাগের উদ্যোগে আয়োজিত জেলা ও জেলার বিভিন্ন উপজেলায় কর্তব্যরত মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় অংশ নেন। সেখানে তিনি বলেন, সরকারি সম্পত্তি রক্ষা করা আমাদের পবিত্র আমানত। আমাদের মনে রাখতে হবে যে আমরা দেশের সাধারণ মানুষের সেবক। তারা যেন মাছ চাষ ও পশু পালনে বেশি বেশি আগ্রহ পান সে জন্য তাদের বিভিন্নভাবে সহযোগীতা করতে হবে।

অনুষ্ঠিত ওই মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার তরুন কুমার সিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. আব্দুল বারী, নাজিরপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা গৌতম মণ্ডল, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাক্তার মো. তরিকুল ইসলামসহ বিভিন্ন উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদ কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa