ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০ কোটি টাকার ফেব্রিক নিয়ে পালিয়ে গেছেন নিটিং মালিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
১০ কোটি টাকার ফেব্রিক নিয়ে পালিয়ে গেছেন নিটিং মালিক

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লা বিসিকের একটি নিটিং কারখানার মালিক বিভিন্ন পোশাক কারখানার বিদেশি অর্ডারের প্রায় ১০ কোটি টাকার ফেব্রিক বিক্রি করে গা ঢাকা দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) এ ঘটনায় ফতুল্লার অবন্তী কালার গার্মেন্টসের জনসংযোগ  কর্মকর্তা মো. মাসুম আহম্মেদ বাদী হয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট-২ আমলি আদালতে মামলা দায়ের করেন।

আদালত সূত্রে জানা যায়,  ফতুল্লার বিসিকে অবস্থিত অবন্তী কালার গার্মেন্টস একই এলাকায় অবস্থিত শাসনগাঁও রহমান প্লাজার আন্ডার গ্রাউন্ড ফ্লোরে থাকা সাহা নিট ওয়্যার্সের মালিক অঞ্জন সাহা ও সঞ্জয় সাহাকে ফেব্রিক তৈরির জন্য বিভিন্ন কাউন্টের প্রায় সাড়ে ১৪ টন সূতা দেয়। এর মধ্যে সাহা কারখানার দুই মালিক অবন্তী গার্মেন্টসকে প্রায় ছয় টন ফেব্রিক সরবরাহ করে। নিটিং কারখানার দুই মালিক বাকি প্রায় সাড়ে সাত টন ফেব্রিক, যার মূল্য প্রায় ২৩ লাখ টাকা, ফেরত না দিয়ে কারখানায় তালা মেরে পালিয়ে গেছেন।

অবন্তী গার্মেন্টসের জনসংযোগ কর্মকর্তা মো. মাসুম আহম্মেদ মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, চলতি মাসের ২৫ নভেম্বর মধ্যে বাকি ফেব্রিক অবন্তী গার্মেন্টসে ফেরত দেওয়ার কথা ছিল। কিন্তু ১৫ নভেম্বর ওই দুই মালিক কারখানার গেটে তালা লাগিয়ে পালিয়ে যান।

তিনি আরও বলেন, এরই মধ্যে বিভিন্ন লোক মারফত জানতে পেরেছি যে ওই দুই মালিক অঞ্জন সাহা ও সঞ্জয় সাহা বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ১০ কোটি টাকার ফেব্রিক অন্যত্র বিক্রি করে পালিয়ে গেছেন।  এ ঘটনায় প্রতিষ্ঠানের পক্ষে বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেছি।

এ বিষয়ে বিসিকি শিল্প মালিক সমিতির সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, সাহা নিট কারখানার নামে বিভিন্ন পোশাক কারখানার কোটি কোটি টাকার সূতা ও ফেব্রিক  নিয়ে পালিয়ে যাওয়ার অভিযোগ পেয়েছি। আমার বিষয়টি তদন্ত করছি।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দীপু জানান, আদালতের নির্দেশ হাতে পেলেই ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ০৩৩৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২২
এমআরপি/এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।