ঢাকা, রবিবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

স্বরলিপি শিল্পী গোষ্ঠির দ্বিতল ভবনের উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
স্বরলিপি শিল্পী গোষ্ঠির দ্বিতল ভবনের উদ্বোধন করলেন পার্বত্যমন্ত্রী

বান্দরবান: বান্দরবান সদরের অন্যতম সাংস্কৃতিক সংগঠন স্বরলিপি শিল্পী গোষ্ঠির দ্বিতল ভবনের উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

শনিবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৩০লাখ টাকা ব্যয়ে সম্প্রসারণকৃত ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে স্বরলিপি শিল্পী গোষ্ঠি ভবনের দ্বিতীয় তলার উদ্বোধন করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

এসময় বান্দরবানের পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো: সাইফুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবান ইউনিটের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাত, স্বরলিপি শিল্পী গোষ্ঠির উপদেষ্টা মনিরুল ইসলাম মনু, সভাপতি পরিতোষ কুমার দাশ, সাধারণ সম্পাদক তপন ভট্টাচার্য,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ স্বরলিপি শিল্পী গোষ্ঠির সদস্য ও বিভিন্ন সাংস্কৃতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে বান্দরবানের পুলিশ সুপার মো: তারিকুল ইসলাম বলেন, বান্দরবানের প্রতিটি উন্নয়ন কাজে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং ওপ্রেতভাবে জড়িত। পার্বত্যমন্ত্রী বীর বাহাদুরের আন্তরিকতায় পার্বত্য এলাকায় একটি মসজিদ নির্মাণ হলে একটি মন্দির নির্মাণ হয় আর সেই সাথে নির্মাণ হয় গীর্জা, ক্যাং সহ অসংখ্য ধর্মীয় প্রতিষ্ঠান।  

এসময় তিনি আরো বলেন, পার্বত্য এলাকাকে সাজাতে পার্বত্যমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছে আর তারই ধারাবাহিকতায় পার্বত্য এলাকার সর্বত্র উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, বান্দরবান সাংস্কৃতিক অঙ্গণে অনেক সমৃদ্ধ। এখানকার ১১টি ক্ষুদ্র নৃগোষ্টির পাশাপাশি বাঙ্গালী সম্প্রদায় সাংস্কৃতিকভাবে তাদের প্রতিদিনকার কর্মকাণ্ড পরিচালনা করে যাচ্ছে আর নিয়মিত অনুশীলনের মাধ্যমে বান্দরবানে প্রতিভাবান শিল্পী তৈরি হচ্ছে।  

এসময় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে সকল ক্ষেত্রে সাফল্য দৃশ্যমান হচ্ছে আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দেশের জনগণের কল্যাণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়:১৩৪৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।