ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

উত্তরায় আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে দেবে ডিএনসিসি 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
উত্তরায় আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারকে ৫ হাজার টাকা করে দেবে ডিএনসিসি 

ঢাকা: উত্তরা ৮নম্বর সেক্টরের বস্তিতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ৫ হাজার টাকা করে জরুরিভিত্তিতে ক্ষতিপূরণ প্রদানের নির্দেশ দিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।  

শনিবার (১৯ নভেম্বর) রাত ১১ টার দিকে বিষয়টি নিশ্চিত করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন জনসংযোগ কর্মকর্তা মকবুল হোসাইন।

 

তিনি জানান, শনিবার বিকাল ৫টায় রাজধানীর উত্তরা ৮ নম্বর সেক্টর এলাকায় সোনালী ব্যাংক অফিসার্স কোয়াটার্স সংলগ্ন বস্তিতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
অগ্নিকাণ্ডের সুত্রপাতের কারণ সুনির্দিষ্টভাবে এখনো জানা যায়নি। বিষয়টি তদন্তাধীন।  

আগুন লাগার ১৫ মিনিটের মধ্যে ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌছে কাজ শুরু করে। পরবর্তীতে আরও ৫টি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হয়ে আগুন নেভানোর কাজ শুরু করে। উত্তরা ও টঙ্গীর ৬টি ইউনিট সমন্বিতভাবে প্রায় আড়াই ঘণ্টার চেষ্টায় আগুন সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।  

ডিএনসিসি জনসংযোগ কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে প্রায় ১০০-১১০টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দ্রুততম সময়ের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমান এবং পুড়ে যাওয়া ঘরগুলির তালিকা প্রণয়নের কাজ চলছে। তালিকা প্রণয়ন করে ক্ষতিগ্রস্থ পরিবারকে দ্রুতই আর্থিক সহায়তা প্রদান করা হবে। তাৎক্ষণিকভাবে ডিএনসিসি আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (অঞ্চল-১) মো. জুলকার নায়ন, প্রধান সমাজ কল্যাণ ও বস্তি উন্নয়ন কর্মকর্তা মামুন-উল-হাসান, স্থানীয় কাউন্সিলর আফসার উদ্দিন খান ঘটনাস্থল পরিদর্শন করেন। এছাড়াও ঘটনাস্থল পরিদর্শন করেন ঢাকা-১৮'র সংসদ সদস্য মোহাম্মদ হাবিব হাসান।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের জন্য কাউন্সিলরের পক্ষ থেকে রাতের খাবারসহ জরুরি প্রয়োজনীয় বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান ডিএনসিসি এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, নভেম্বর ২০, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।