ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ইন্টারন্যাশনাল কার্ড জালিয়াতি চক্রের ৩ সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
ইন্টারন্যাশনাল কার্ড জালিয়াতি চক্রের ৩ সদস্য গ্রেফতার

ঢাকা: পেশাদার অনলাইন প্রতারক ও ইন্টারন্যাশনাল কার্ড জালিয়াতি চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা-উত্তরা বিভাগ।

গ্রেফতাররা হলেন—  আব্দুল মালেক, তানিম হোসেন ও গোলাম রাব্বানী ওরফে গিয়াস।

তাদের কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ফোন, এমএসআর ডিভাইস ও ব্ল্যাঙ্ক কার্ড জব্দ করা হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে ডিবি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা প্রধান) মো. হারুন অর রশীদ।

তিনি বলেন, চক্রটি ওয়েবসাইট থেকে হ্যাক হওয়া ডেবিট-ক্রেডিট কার্ডের তথ্য ভার্চুয়ালি কিনত। সেই তথ্য দিয়ে বিদেশি বিভিন্ন অনলাইন শপ থেকে প্রোডাক্ট কিনত নিজেদের ঠিকানা ব্যবহার করে। আন্তর্জাতিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে বিকাশ ও বিভিন্ন ব্যাংকের মাধ্যমে টাকা সংগ্রহ করত। এ ছাড়া কার্ডের তথ্য ব্যবহার করে বিভিন্ন এয়ারলাইন্স থেকে এয়ার টিকিটও কিনত।  

ডিবি প্রধান জানান, মঙ্গলবার রাত ৮টার দিকে রমনা মডেল থানার শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে গোয়েন্দা উত্তরা বিভাগের বিমানবন্দর জোনাল টিম। রমনা মডেল থানায় আসামিদের বিরুদ্ধে মামলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০৯৫১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২২
এমএমআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।