ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

আলেম ওলামাদের দ্রুত মুক্তি চায় হেফাজত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
আলেম ওলামাদের দ্রুত মুক্তি চায় হেফাজত হেফাজতে ইসলাম ঢাকা মহানগর কমিটির পরিচিতি সভা

ঢাকা: গ্রেফতারকৃত আলেম ওলামাদের দ্রুত মুক্তি ও হেফাজত নেতাকর্মীদের নামে হওয়া সব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান।

সোমবার (১৪ নভেম্বর) বিকেলে রাজধানীর খিলগাঁওয়ে জামিয়া ইসলামিয়া মাখজানুল উলুম মাদরাসায় হেফাজতে ইসলাম বাংলাদেশ, ঢাকা মহানগর কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানান।

হেফাজত মহাসচিব বলেন, ২০২১ সাল থেকে অনেক আলেম-ওলামা বন্দি অবস্থায় আছেন। তাদের মধ্যে অনেকেই গুরুতর অসুস্থ। অবিলম্বে তাদেরকে মুক্তি দিতে হবে। এছাড়াও হেফাজতের নেতাকর্মীদের নামে করা সব মিথ্যা মামলাও প্রত্যাহার করতে হবে।

তিনি বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.)-এর প্রতিষ্ঠিত সংগঠন। হেফাজতের কোনো রাজনৈতিক উদ্দেশ্য নেই। শাইখুল ইসলাম (রহ.) এবং পরবর্তীতে আল্লামা জুনাইদ বাবুনগরী (রহ.) সম্পূর্ণ অরাজনৈতিকভাবে এই সংগঠন পরিচালনা করে গেছেন। আজ আমাদেরকে তাদের পথ অনুসরণ করে এগিয়ে যেতে হবে।

এছাড়াও তিনি ধর্মীয় শিক্ষা নিয়ে এক শ্রেণির অসাধু ধর্মবিরোধী চক্রের ষড়যন্ত্রের দিকে ইঙ্গিত বলেন, আমরা জানতে পেরেছি ধর্মীয় শিক্ষা নিয়ে চতুর্মুখী ষড়যন্ত্র চলছে। এ ধরনের ষড়যন্ত্র ২০১৬ সালেও একবার হয়েছিল। তখন হেফাজতে ইসলামের দাবির মুখে সরকার বাধ্য হয় সেই সিদ্ধান্ত পরিবর্তন করতে।

বর্তমানে শিক্ষা ব্যবস্থা থেকে ধর্ম বিষয়ক পরীক্ষা তুলে দেওয়া হচ্ছে। এতে করে ধর্ম শিক্ষা বই পাঠ্যপুস্তুকে থাকলেও পরীক্ষায় না থাকায় শিক্ষার্থীদের মধ্যে গুরুত্ব হারাবে। তাই ধর্ম বিষয়ক পরীক্ষা বাধ্যতামূলক করার জন্য আমরা জোর দাবি জানাচ্ছি।

সভায় সভাপতিত্ব করেন হেফজতে ইসলাম ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবদুল কাইয়্যুম সুবহানী। আরও উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, সহকারী মহাসচিব মাওলানা জহুরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মীর ইদরীস, ঢাকা মহানগর সেক্রেটারি ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক মুফতি কেফায়েত উল্লাহ আজহারী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা ওয়াহিদুর রহমান, মাওলানা আবদুল্লাহ ইয়াহহিয়া, মাওলানা ইলিয়াস হামিদী, মাওলানা যুবায়ের আহমদ, মুফতি মুনিরুজ্জামান, মুফতি কামাল উদ্দীন, মাওলানা মুস্তাকিম বিল্লাহ হামিদী, মাওলানা যুবায়ের রশীদ, মাওলানা রাশেদ বিন নূর ও সাইয়েদ মাহফুজ খন্দকার।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।