ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রী নারীর মর্যাদাকে সমুন্নত করছেন: খাদ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
প্রধানমন্ত্রী নারীর মর্যাদাকে সমুন্নত করছেন: খাদ্যমন্ত্রী

নওগাঁ: খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, নারীদের সমান অংশগ্রহণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়। আর দেশের উন্নয়ন নিশ্চিত করতে নারীর মর্যাদাকে সমুন্নত করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরে নওগাঁর পোরশা উপজেলার ঘাটনগর ইউনিয়নের নিস্কিনপুর হাইস্কুল মাঠে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী বাংলাদেশকে সারাবিশ্বে নারীর ক্ষমতায়ন, নারীর অধিকার প্রতিষ্ঠা এবং লিঙ্গ সমতাকরণের এক উজ্জ্বল দৃষ্টান্ত হিসেবে প্রতিষ্ঠা করেছেন। তার নিরলস পরিশ্রম এবং দূরদৃষ্টিসম্পন্ন চিন্তাধারা, সংবেদনশীলতা সব কিছুর মধ্যে দিয়েই আজকে বাংলাদেশের নারীরা দৃশ্যমানভাবে প্রতিটি ক্ষেত্রে এগিয়ে এসেছে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু যে আদর্শ নিয়ে বাংলাদেশ স্বাধীন করেছিলেন, সেই ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলতে হলে অবশ্যই আমাদের দেশের নারী সমাজকে জাগ্রত করতে হবে। কেননা, দেশের অর্ধেক জনগোষ্ঠী যেখানে নারী, কাজেই তাদের পেছনে রেখে উন্নয়ন সম্ভব নয়। এটা জাতির পিতা যেমন মনে করতেন, তেমনি তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মনে করেন। এ জন্য তিনি বঙ্গবন্ধুর অসমাপ্ত স্বপ্ন পূরণে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নে পুরুষের পাশাপাশি নারীদের অংশগ্রহণ আছে বলেই দেশ এগিয়ে যাচ্ছে দূর্বার গতিতে।

মন্ত্রী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দুঃস্থ, অসহায় ও পিছিয়ে পড়া নারীদের জন্য ভিজিএফ, ভিজিডি, দুঃস্থ ভাতা, মাতৃকালীন ও গর্ভবতী মায়েদের ভাতা, স্বামী পরিত্যাক্তদের জন্য ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করেছেন শেখ হাসিনা। তাই দেশের উন্নয়ন ধরে রাখতে আবারও নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানান তিনি।

সম্মেলনে ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি মোছা. বেগমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, সহ-সভাপতি মঞ্জুর মোর্শেদ চৌধুরী, সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেনসহ অন্যান্য নেতারা।

এর আগে, সম্মেলনের উদ্বোধন করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি নাছিমা খাতুন। সেখানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) শ্রীমতি কমলা রানী।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।