ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৬ হাজার কেজি জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
চাঁদপুরে ৬ হাজার কেজি জাটকা জব্দ চাঁদপুরে ৬ হাজার কেজি জাকটা জব্দ

চাঁদপুর: হাতিয়া থেকে চাঁদপুর মাছঘাটে আনার পথে ৪টি ট্রাক হতে ৬ হাজার কেজি (৬ টন) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) ভোর থেকে সকাল ১০টা পর্যন্ত অভিযান চালিয়ে সদর উপজেলার বাগাদী ইউনিয়নের বাগড়া বাজার ও ইচলী চৌরাস্তা এলাকার আঞ্চলিক সড়ক থেকে এসব জাটকা জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন- কোস্টগার্ড চাঁদপুর স্টেশনের কমান্ডার লে. বিএম তানজীমুল ইসলাম।

চাঁদপুর সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, দক্ষিণাঞ্চল থেকে জাটকা বিক্রির জন্য চাঁদপুরের মাছঘাটে নিয়ে আসা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড নোয়াখালী থেকে চাঁদপুরের প্রবেশ পথে অবস্থান নেয়। পরে জাটকাসহ ৪টি ট্রাক জব্দ করে কোস্টগার্ড স্টেশনে আনা হয়।

তিনি আরও বলেন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে পরামর্শ করা হয়। জব্দ করা জাটকাগুলোর সঙ্গে বড় সাইজের ইলিশ মাছও ছিল। যে কারণে উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তানজিমুল ইসলামের উপস্থিতিতে বড় ইলিশগুলোর সাইজ মেপে ট্রাকের সঙ্গে থাকা লোকদেরকে বুঝিয়ে দেওয়া হয়েছে। বাকি ১০ ইঞ্চি সাইজের নিচের সব জাটকা জব্দ করা হয়। যার পরিমাণ ৬ হাজার কেজি।

জব্দ করা জাটকাগুলো স্থানীয় ৩৫টি এতিমখানা, গরীব ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।