ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

যুবদলে পদ বাণিজ্য, মন্তু-সজলের নামে কেন্দ্রে অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
যুবদলে পদ বাণিজ্য, মন্তু-সজলের নামে কেন্দ্রে অভিযোগ যুবদলে পদ বাণিজ্য, মন্তু-সজলের নামে কেন্দ্রে অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ মহানগর যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে মোটা অংকের টাকা বিনিময় ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে মহানগর যুবদলের আহ্বায়ক মমতাজ উদ্দিন মন্তু ও সদস্য সচিব মনিরুল ইসলাম সজলের নামে।

বুধবার (৯ নভেম্বর) এ বিষয়ে নেতাকর্মীদের পক্ষে যুবদলের হাই কমান্ড বরাবর লিখিত অভিযোগটি জানিয়েছেন নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মনজুরুল আলম মুছা।

কেন্দ্রীয় নেতাদের হাতে অভিযোগ তুলে দিয়ে এসে বিষয়টি নিশ্চিত করেছেন তিনি।

পদ বাণিজ্যের ঘটনায় বিএনপির আড়াইহাজারের এক প্রভাবশালী নেতার কথাও উঠে এসেছে। কেন্দ্রীয় ওই নেতার প্রভাব খাটিয়ে যেভাবে ইচ্ছা সেভাবে কমিটি গঠন করা হবে এবং এখানে কোনো যুগ্ম আহ্বায়কদের কথার মূল্য নেই বলে ঘোষণা দিয়েছেন মহানগর যুবদলের আহ্বায়ক ও সদস্য সচিব। এমনটাই অভিযোগ মুছার।

মুছা বলেন, মহানগর যুবদলের যুগ্ম আহ্বায়কদের সঙ্গে কোনো আলোচনা না করেই টাকার বিনিময়ে ইউনিয়নের নেতাকর্মীদের দিয়ে যুবদলের কমিটি গঠন করেছেন আহ্বায়ক ও সদস্য সচিব। যেখানে ত্যাগী নেতারকর্মীদের বাদ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমাকে সিদ্ধিরগঞ্জ থানা যুবদলের সভাপতি করবে বলে সংগঠনের নামে তারা বিভিন্ন সময় লাখ লাখ টাকা নিয়েছে। এখন মন্তু-সজল মোটা অংকের টাকার বিনিময়ে মহানগরের আওতাধীন ইউনিটের কমিটিগুলো বিভিন্ন দামে বিক্রি করে দিয়েছে।

তিনি আরও বলেন, কমিটিতে বিভিন্ন ইউনিয়ন পরিষদের নেতাকর্মীদের নাম দিয়েছেন সজল। মন্তু দিয়েছেন জুনিয়রদের নাম। আমরা যারা সিনিয়র, দলের জন্য ত্যাগ-শ্রম দিয়েছি, তাদের মূল্যটা কোথায়। আমাদের অপমান করার অধিকার কে দিল!

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২২
এমআরপি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।