ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

থানায় সেবার মান আরও বাড়াতে হবে: আইজিপি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
থানায় সেবার মান আরও বাড়াতে হবে: আইজিপি

ঢাকা: বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  চৌধুরী আবদুল্লাহ আল-মামুন পেশাদারিত্ব, নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালনের জন্য মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন। বলেছেন থানার সেবার মান আরও বাড়াতে হবে।

তিনি বুধবার (০৯ নভেম্বর) রাজারবাগে বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত দুই দিনব্যাপী পুলিশ হেডকোয়ার্টার্স কোয়ার্টারলি কনফারেন্সের শেষ দিনে সমাপনী বক্তৃতায় এ নির্দেশ দেন।
তিনি বলেন, পুলিশের সক্ষমতা অনেক বেড়েছে। আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের ব্যাপক সাফল্য রয়েছে। পুলিশ যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম।

পুলিশ প্রধান বলেন, থানার সেবার মান আরও বাড়াতে হবে। থানায় আগত সেবা প্রত্যাশীদের সঙ্গে সদাচরণ করতে হবে, তাদের প্রত্যাশিত সেবা দেওয়ার সদিচ্ছা নিয়ে আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন  করতে হবে। তিনি এক্ষেত্রে তদারকি বাড়ানোর জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন।

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ প্রসঙ্গ উল্লেখ করে আইজিপি বলেন, এটা জনগণের কাছে আস্থা ও নির্ভরতার প্রতীক হয়ে দাঁড়িয়েছে। পুলিশকে আরও দ্রুততম সময়ের মধ্যে এ সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

সভায় অতিরিক্ত আইজিপিদের মধ্যে মো. কামরুল আহসান (প্রশাসন), মো. মনিরুল ইসলাম (এসবি), এম খুরশীদ হোসেন (ডিজি, র‌্যাব), মল্লিক ফখরুল ইসলাম (হাইওয়ে রেঞ্জ) মো. আতিকুল ইসলাম (ক্রাইম অ্যান্ড অপারেশন), মো. শফিকুল ইসলাম (নৌ পুলিশ), মো. শাহাবুদ্দিন খাঁন (অর্থ), ব্যারিস্টার মো. হারুন-অর-রশিদ (এইচআরএম), ডিআইজি এ কে এম শহিদুর রহমান (টেলিকম) প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য দুই দিনব্যাপী পুলিশ সদরদপ্তরের কোয়ার্টারলি সম্মেলন বুধবার (৯ নভেম্বর) শেষ হয়েছে। এতে সব অতিরিক্ত আইজিপি, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলা পুলিশ সুপাররা অংশ নেন। সম্মেলনে চলতি বছরের তৃতীয় কোয়ার্টারে (জুলাই-সেপ্টেম্বর) সারা দেশের সার্বিক অপরাধ পরিস্থিতি পর্যালোচনা করে মাঠ পর্যায়ের কর্মকর্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২২
এজেডএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।