ঢাকা, মঙ্গলবার, ৫ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

বৈধ ভিসা না থাকায় বাহারাইনে ১৫ বাংলাদেশি আটক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২২
বৈধ ভিসা না থাকায় বাহারাইনে ১৫ বাংলাদেশি আটক

ঢাকা: বৈধ ভিসা না থাকায় ১৫ জন বাংলাদেশি কর্মীকে আটক করেছে বাহরাইন পুলিশ। তাদের ছাড়িয়ে আনার চেষ্টা করছে বাহারাইনের বাংলাদেশ দূতাবাস।

এছাড়া অবৈধ কর্মীদের অতিদ্রুত ভিসা লাগিয়ে বৈধ হওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ নভেম্বর) বাহারাইনের বাংলাদেশ দূতাবাস জানায়, বাহরাইনের ঈসা টাউন (জিদ আলী) এলাকায় গত ২৯ অক্টোবর বাংলাদেশি কর্মীদের বসবাসরত বিল্ডিংয়ে অগ্নিকাণ্ড ঘটে। অগ্নিকাণ্ডের ফলে একজন বাংলাদেশি কর্মী নিহত ও কয়েকজন আহত হন। সেই বিল্ডিংয়ে মোট ৩৯ জন বাংলাদেশি বসবাসরত ছিলেন, যাদের মধ্যে ২১ জনের ভিসার মেয়াদ উত্তীর্ণ ছিল। অগ্নিকাণ্ডের পর প্রায় সব বাংলাদেশি কর্মীরা নিরাপদ স্থানে যেতে সক্ষম হন। কিন্তু তাদের পোশাক, পাসপোর্ট ও সিপিআরসহ বাসস্থানের অধিকাংশ জিনিস পুড়ে যায়। ক্ষতিগ্রস্ত কর্মীদের দূতাবাসের পক্ষ থেকে আর্থিক ও অন্যান্য সহযোগিতা দেওয়া হয়েছে।

কর্মীদের বৈধ ভিসা না থাকায় দুর্ঘটনাকালীন ও পরবর্তী সময়ে তারা পুলিশের ভয়ে তাড়াহুড়া করে বের হওয়ার সময় অনেকেই আহত হন এবং অবৈধ কর্মীদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়। বৈধ ভিসা না থাকায় অগ্নিকাণ্ডের পর সেই বিল্ডিংয়ে বসবাসরত ১৫ জন বাংলাদেশি কর্মীকে বাহরাইন পুলিশ আটক করে। দূতাবাসের সহযোগিতায় অবৈধ কর্মীদের ভিসা লাগানোর গ্যারান্টিপত্র দিয়ে আটকদের পুলিশ স্টেশন থেকে বের করে আনার চেষ্টা করা হচ্ছে।

বর্তমানে বাহরাইন সরকার অবৈধ কর্মীদের বিরুদ্ধে অভিযান বাড়িয়েছে। পুলিশ কর্তৃক গ্রেফতার ও আইনি জটিলতা এড়ানোর জন্য অবৈধ বাংলাদেশি কর্মীদের অতিদ্রুত ভিসা লাগিয়ে বৈধ হওয়ার জন্য অনুরোধ করেছে বাহারাইন দূতাবাস।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২২
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।