ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাপানের রাইজিং সান পুরস্কার পাচ্ছেন ড. আবুল বারকাত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২২
জাপানের রাইজিং সান পুরস্কার পাচ্ছেন ড. আবুল বারকাত

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল বারকাত জাপান সম্রাটের ‘দ্য অর্ডার অব দ্য রাইজিং সান’ পুরস্কার পাচ্ছেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) ঢাকার জাপান দূতাবাস এ তথ্য জানায়।

জাপান সরকার ২০২২ সালের দেশটির সম্রাটের দেওয়া পুরস্কারে বিদেশি প্রাপকদের নাম ঘোষণা করেছে। এছাড়া আরও ৫ বাংলাদেশি নাগরিককে সম্মানিত করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক চেয়ারম্যান এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের জাপানিজ স্টাডিজ বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও অধ্যাপক ড. আবুল বারকাত ‘অর্ডার অব দ্য রাইজিং সান, গোল্ড রেইস ইউথ নেক রিবন’ পাবেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাপানিজ স্টাডিজ বিভাগ প্রতিষ্ঠা ও শিক্ষার্থীদের জাপানি স্নাতক ডিগ্রি অর্জনের সুযোগ দিতে অবদান রাখেন।

এদিকে বাংলাদেশে জাপান দূতাবাসে অবদানের স্বীকৃতিস্বরূপ দূতাবাসের প্রাক্তন স্থানীয় স্টাফ খান জাহাঙ্গীর আলম ‘অর্ডার অব দ্য সেক্রেড ট্রেজার, গোল্ড অ্যান্ড সিলভার রে’ পাবেন। বাংলাদেশে জাপান দূতাবাসের প্রাক্তন স্থানীয় স্টাফ সমর ক্রুজ, আব্দুল গফুর, সুজিত কুমার বড়ুয়া ও পরিমল বড়ুয়াও পাবেন এ পুরস্কার।  

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।