ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে দুই যুবকের ১৫ বছরের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২২
রাজশাহীতে দুই যুবকের ১৫ বছরের কারাদণ্ড

রাজশাহী: ফেসবুকে নাম পরিচয় গোপন করে ধর্মীয় অনুভূতিকে ব্যবহার করে দাঙ্গা সৃষ্টির অভিযোগে দুই যুবককে তিনটি ধারায় পাঁচ বছর করে ১৫ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের পাঁচ লাখ করে জরিমানা অনাদায়ে আরও দেড় বছরের কারাদণ্ড দেন রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালত।

মঙ্গলবার (১ নভেম্বর) দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক মো. জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- রাজশাহীর গোদাগাড়ী উপজেলার এনায়েত উল্লাহপুর এলাকার গিয়াস উদ্দিনের ছেলে ওয়াসিম আল রাজী (৩৩) ও অলোকছত্র এলাকার নওশের আলীর ছেলে নাসিম আলী (২০)। রায় ঘোষণাকালে আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠায় কোর্ট পুলিশ।

রাজশাহীর সাইবার ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইসমত আরা বেগম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২০২১ সালের আগস্ট মাসের এক তারিখে অন্যর নাম দিয়ে ভুয়া একটি ফেসবুক আইডি খুলে আসামিরা ধর্মীয় উসকানিমূলক পোস্ট দেয়। পরে তাদের গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় মামলার তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করে পুলিশ। এরপরই আদালতে বিচার কাজ শুরু হয়। সাক্ষ্য গ্রহণ শেষে আদালতের বিচারক এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।