ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিজিবি সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৯ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
বিজিবি সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত 

ঢাকা: রাজধানীর পিলখানায় বিজিবির সদর দফতরে বিজিবি সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব উপভোগ করেন এবং বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

শনিবার (২৯ অক্টোবর) বিজিবি জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।

বিজিবির ঢাকা সেক্টরের ব্যবস্থাপনায় পিলখানাস্থ বিজিবি সদর দফতরের সুইমিং কমপ্লেক্সে বিজিবি সাঁতার প্রতিযোগিতা-২০২২ অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় বিজিবির সব রিজিয়ন এবং সেক্টর থেকে মোট ০৭টি সাঁতার দল অংশ নেয়। এতে ১০টি ব্যক্তিগত ও ২টি দলগত ইভেন্টেসহ মোট ১২টি ইভেন্টে ২৩ জন নবীন ও ১০৯ জন প্রবীণসহ সর্বমোট ১৩২ জন প্রতিযোগী অংশ নেয়।  

বিজিবি সাঁতার প্রতিযোগিতায় ৩টি স্বর্ণ ও ৩টি রৌপ্য পদক পেয়ে ঢাকা সেক্টর চ্যাম্পিয়ন এবং ২টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ৪টি তাম্র পদক পেয়ে কক্সবাজার রিজিয়ন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া দলগত ইভেন্ট ওয়াটার পোলো খেলায় ঢাকা সেক্টর চ্যাম্পিয়ন এবং সরাইল রিজিয়ন রানার আপ হওয়ার গৌরব অর্জন করে। দলগত এবং ব্যক্তিগত ইভেন্টে বিশেষ ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে কক্সবাজার রিজিয়নের নম্বর-১০৯৪২২ সিপাহী মো. রুবেল মিয়া শ্রেষ্ঠ নবীন এবং ঢাকা সেক্টরের নম্বর-৭১৯৩৬ নায়েক মো. ওহিদুজ্জামান শ্রেষ্ঠ প্রবীণ সাঁতারু হিসেবে নির্বাচিত হন।

সমাপনী বক্তব্যে বিজিবি মহাপরিচালক বলেন, সুস্থ শরীর ও মনের জন্য সাঁতার একটি অত্যন্ত কার্যকরী খেলা। বিজিবির সব সদস্যকে তিনি নিয়মিত সাঁতার কাটার জন্য উদ্বুদ্ধ করেন। তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সাঁতারুদের প্রশিক্ষণের মাধ্যমে আরও দক্ষ হিসেবে গড়ে তোলা এবং জাতীয় পর্যায়ে ভালো ফলাফল অর্জনের বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন।  বিজিবি সাঁতার প্রতিযোগিতার ২০২২ সুষ্ঠুভাবে আয়োজন করার জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।  

অনুষ্ঠানে বিজিবি সদর দফতরের ঊর্ধ্বতন কর্মকতারাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
এজেডএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।