ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

অন্তঃসত্ত্বা মেয়ের পর দগ্ধ মায়ের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২২
অন্তঃসত্ত্বা মেয়ের পর দগ্ধ মায়ের মৃত্যু

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে বসতঘরে রহস্যজনক অগ্নিকাণ্ডে দগ্ধ হওয়ার আটদিন পর জোছনা বেগম (৪০) নামে এক গৃহবধূ মারা গেছেন।  

বুধবার (১৯ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

দগ্ধ হয়ে তার শিশুপুত্র রোকন মাহমুদ রুপম এখনো চিকিৎসাধীন।

সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, চিকিৎসাধীন অবস্থায় জোছনা মারা গেছেন। রাতেই তার মরদেহ বাড়িতে আনা হচ্ছে। তার ছেলে রুপম চিকিৎসাধীন রয়েছে।

নিহত জোছনা সদর উপজেলার উত্তর জয়পুর ইউনিয়নের পূর্ব মাগুরী গ্রামের সৌদি প্রবাসী আনোয়ার হোসেনের স্ত্রী। ঘটনার রাতে অগ্নিদগ্ধ হয়ে তার অন্তঃসত্ত্বা মেয়ে আনিকা সুলতানার মৃত্যু হয়।  

স্থানীয়রা জানান, গত ১১ অক্টোবর রাত ১টার দিকে হঠাৎ করে প্রবাসী আনোয়ারের ঘরে আগুন লাগে। এসময় ঘরে ঘুমাচ্ছিলেন আনোয়ারের স্ত্রী জোছনা বেগম, মেয়ে আনিকা সুলতানা ও শিশুপুত্র রুপম। আগুন লাগার পর জোছনা ও রুপম টের পেয়ে চিৎকার করলে স্থানীয়রা এসে আগুন নেভায়। কিন্তু ততক্ষণে পুড়ে কঙ্কাল হয়ে যায় তিন মাসের অন্তঃসত্ত্বা কিশোরী আনিকা। আর দগ্ধ হন জোছনা ও রুপম। আনিকা এবার স্থানীয় একটি বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।  

এদিকে কেউ তাদের ঘরে আগুন লাগিয়েছে সন্দেহে এ ঘটনায় প্রবাসী আনোয়ার হোসেনের ভাই বাচ্চু অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে চন্দ্রগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেছেন। পুলিশ সন্দেহভাজন হিসেবে আনিকার স্বামী পার্শ্ববর্তী রাজারাম ঘোষ গ্রামের রতন ও তার বন্ধু শুভকে আটক করেছে। রতন আব্দুস সহিদের ছেলে। তিনি হানিফ মিয়াজীর হাটের মুদি ব্যবসায়ী। শুভ ওই গ্রামের কামাল হোসেনের ছেলে।  

আনিকার পরিবারের অভিযোগ, বিয়ের পর আনিকার সঙ্গে রতনের বনিবনা না হওয়ায় অনিকা তিন মাস ধরে বাবার বাড়িতে থাকতো।

মামলার তদন্ত কর্মকর্তা দত্তপাড়া তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক (এসআই) আলহাজ উদ্দিন জানান, আটক দু‘জনকে রিমান্ডে নেওয়ার জন্য আবেদন করা হয়েছে। আবেদনটি শুনানির অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।