ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিকের ওপর হামলা মামলার প্রধান আসামির জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
সাংবাদিকের ওপর হামলা মামলার প্রধান আসামির জামিন ফাইল ছবি

রাজশাহী: সাংবাদিকের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি রাজশাহী বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) নির্বাহী পরিচালক আবদুর রশিদ জামিন পেয়েছেন।

এটিএন নিউজের সাংবাদিক ও ক্যামেরাপারসনের ওপর হামলার ঘটনায় দায়ের হওয়া মামলায় বুধবার (১৯ অক্টোবর) দুপুরে তিনি আদালতে আত্মসমর্পণ করেন এবং জামিন পান।

এ দিন দুপুরে রাজশাহী চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তার পক্ষে জামিনের আবেদন করা হয়। পরে আদালতের বিচারক মো. জাকির হাসান ১০ হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

আসমিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট একরামুল হক সাংবাদিকদের জানিয়েছেন, বিএমডিএ’র নির্বাহী পরিচালক সকালে আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে আদালত তার আবেদন মঞ্জুর করেছেন।

এদিকে, এটিএন নিউজের সাংবাদিক বুলবুল হাবিব ও ক্যামেরাপারসন রুবেল ইসলামের ওপর হামলার ঘটনায় এবার বিএমডিএ’র চেয়ারম্যান বেগম আখতার জাহান ও নির্বাহী পরিচালক আব্দুর রশিদের অপসারণ দাবিতে আন্দোলনের ডাক দেওয়া হয়েছে। এই দাবিতে রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টায় মানববন্ধন কর্মসূচি ঘোষণা করেছে। মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে আয়োজিত এই মানববন্ধন কর্মসূচিতে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য সব সাংবাদিকদের প্রতি আহ্বান জানিয়েছি সংগঠনটি।

সাংবাদিকের ওপর হামলার ঘটনায় এর আগে গত ৪ অক্টোবর মামলার অন্যতম আসামি বিএমডিএ’র ভান্ডাররক্ষক মো. জীবনের জামিন আবেদন নামঞ্জুর করেন আদালত। গত ৪ অক্টোবর দুপুরে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতের বিচারক একেএম ফজলুল হক তার জামিন আবেদন নামঞ্জুর করেন। তবে এ সময় মামলার সাত নম্বর আসামি গাড়িচালক আব্দুস সবুরের জামিন মঞ্জুর করেন আদালত। এরপর প্রধান আসামির জামিন পেলেন বুধবার।

গত ৫ সেপ্টেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় লাইভ চলাকালে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) কার্যালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সংঘবদ্ধ হামলার শিকার হন এটিএন নিউজের রাজশাহী প্রতিনিধি বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলাম।

এ ঘটনায় ৫ সেপ্টেম্বর রাতেই মহানগরীর রাজপাড়া থানায় বিএমডিএর নির্বাহী পরিচালক আব্দুর রশিদকে প্রধান আসামি করে ৭ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮/১০ জনের নামে মামলা দায়ের করা হয়। এ মামলার প্রধান আসামি আব্দুর রশিদ হাইকোর্ট থেকে জামিনে ছিলেন। তবে পুলিশ অন্য আসামিদের এখনো গ্রেফাতার করতে পারেনি। আসামিদের মধ্যে মামলার ৩ নম্বর আসামি সেলিম রেজাকে গত ২৬ অক্টোবর অফিস সহায়ক পদ থেকে অফিস সহায়ক কাম কম্পিউটার অপারেটর পদে পদোন্নতি দিয়েছে বিএমডিএ কর্তৃপক্ষ।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।