ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডেঙ্গু সচেতনতায় ফরিদপুরে মাইকিং ও লিফলেট বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ডেঙ্গু সচেতনতায় ফরিদপুরে মাইকিং ও লিফলেট বিতরণ

ফরিদপুর: টেলিভিশন কিংবা পত্রিকার পাতা খুললে প্রতিদিনই চোখে পড়ে ডেঙ্গুর খবর। আক্রান্ত আর মৃত্যু দেখে এটিই মনে হয়, ডেঙ্গু মহামারি না হলেও কোনো অংশে কম নয়।

প্রতিবছর আমাদের দেশের জনসংখ্যার একটি বিশাল অংশ ডেঙ্গুতে আক্রান্ত হচ্ছে এবং অনেকে মৃত্যুবরণ করছে। ডেঙ্গু থেকে রক্ষা পেতে যেমন ব্যক্তি সচেতনতা দরকার, তেমনি অন্যকেও সচেতন করা দরকার।  

এ লক্ষ্যে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করেছেন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার পাঁচুড়িয়া ইউনিয়নের 'সেভ' নামে একটি সমাজসেবামূলক অরাজনৈতিক সামাজিক সংগঠন।

মঙ্গলবার (১৮ অক্টোবর) ও বুধবার (১৯ অক্টোবর) উপজেলার চরনারানদিয়া উচ্চ বিদ্যালয়, চরনারানদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেড়িরহাট উচ্চ বিদ্যালয়, কদমতলা গোরস্থান মাদরাসা, বেড়িহাট বাজার, ভাটপাড়া বাজারসহ জনগুরুত্বপূর্ণ স্থানে বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে লিফলেট বিতরণের মাধ্যমে ডেঙ্গু সচেতনতা সম্পর্কে অবগত করেন সংগঠনটির নেতারা। সেইসঙ্গে সংগঠনটি জনসচেতনতায় ইউনিয়নব্যাপী মাইকিংও করে।

এসব আয়োজনে সেভ সংগঠনের বোর্ড সদস্য আরাফাত সিকদার, সালিমুল হক সাগর, শাওন খান, চিফ টিম ডিরেক্টর আসিফ সিকদার, পরিচালনা কমিটির সদস্য শাওন, মুক্তাদির, তারিকুল, রাব্বি, সাব্বির তামিমসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।  

এ বিষয়ে সংগঠনটির সদস্যরা বলেন, সাধারণ জনগণ ডেঙ্গু নিয়ে আতঙ্ক ও উদ্বেগের মধ্যে আছেন। তাই এই ইভেন্ট আমাদের সামাজিক দায়বদ্ধতার মাঝে পড়ে। এই চেষ্টায় অন্তত একজন মানুষও যদি সতর্ক হয়, তাহলেই আমাদের সবার পরিশ্রম সার্থক। পরিচ্ছন্ন সমাজ গড়ার লক্ষ্যে দেশকে এগিয়ে নিতে সমাজে আমাদের সবাইকে আরও বেশি উদ্যোগী হতে হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।