ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়িয়ায় ৭২ জেলে আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
নড়িয়ায় ৭২ জেলে আটক 

শরীয়তপুর: শরীয়তপুরের নড়িয়া উপজেলার বিভিন্ন মাছের আড়ৎ ও পদ্মা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান চালিয়ে ৭২ জেলে আটক করা হয়েছে।  

রোববার (১৬ অক্টোবর) সকালে নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ এ তথ্য নিশ্চিত করেছেন।

 

এর আগে শনিবার (১৫ অক্টোবর) দিনগত রাতে এ অভিযান চালানো হয়।  

তিনি জানান, ০৭-২৮ অক্টোবর পর্যন্ত ২২ দিন মা ইলিশ রক্ষায় সারা দেশে সাগরে ও নদীতে মাছ ধরায় নিষেধাজ্ঞা ঘোষণা করা হয়েছে। তারই ধারাবাহিকতায় গতকাল শনিবার রাতে নড়িয়া উপজেলার বিভিন্ন মাছের আড়ৎ ও পদ্মা নদীতে মা ইলিশ রক্ষা অভিযান চালিয়ে ৭২ জেলেকে আটক করা হয়। শরীয়তপুরের জেলা প্রশাসক (ডিসি) মো. পারভেজ হাসানের নেতৃত্বে অভিযান চালায় নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ, উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) জাকির হোসেন মৃধা ও নৌ-পুলিশসহ একটি দল।

আটক ৭২ জেলের মধ্যে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৪৮ জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা ও ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ২৪ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুচলেকা দিয়ে পরিবারের কাছে সদস্যদের হস্তান্তর করা হয়। অভিযানে ৩৫টি ট্রলার ও ৮ লাখ মিটার জাল জব্দ করা হয়। পাশাপাশি প্রায় ৩৫ কেজি ইলিশ বৈশাখীপাড়া এতিমখানায় দেওয়া হয়েছে। জব্দ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে। এছাড়া সুরেশ্বর চরমোহন মাছের অস্থায়ী আরত ও বাজার উচ্ছেদ করা হয়।

এ ব্যাপারে নড়িয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. পারভেজ বলেন, মা ইলিশ রক্ষায় আমাদের অভিযান অব্যাহত রয়েছে। দেশ ও জনগণের স্বার্থে এ অভিযান। সবার সহযোগিতায় আমরা মা ইলিশ রক্ষায় আরও কার্যকর ভূমিকা রাখতে পারবো।

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।