ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শান্তিরক্ষী জসিমের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
শান্তিরক্ষী জসিমের মরদেহ ব্রাহ্মণবাড়িয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

ব্রাহ্মণবাড়িয়া: আফ্রিকায় জাতিসংঘের শান্তিরক্ষী মিশনে নিহত জসিম উদ্দিনের মরদেহ তার ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার খাটিংগা গ্রামে নিজ বাড়িতে দাফন করা হয়েছে।  

শনিবার (১৫ অক্টোবর) বাদ আছর নামাজে জানাজা শেষে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়।

এ সময় সেনাবাহিনীর ঊর্ধ্বতন সেনা কর্মকর্তাসহ স্থানীয় প্রশাসনের কর্তা-ব্যক্তিরা উপস্থিত ছিলেন।  

নিহত জসিমের বড় ভাই জুলহাস মিয়া জানান, শনিবার সকাল সাড়ে ৮টায় ঢাকা ক্যান্টম্যান্টে সেনা প্রধানের উপস্থিতিতে নিহত জসিমের মরদেহ গ্রহণ করেন। ওখানে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সেনাবাহিনীর ৬১ বেঙ্গলের ক্যাপ্টেন শামীমের নেতৃত্বে সম্পূর্ণ সেনা তত্ত্বাবধানে দুপুর ২টায় তারা জসিমের মরদেহ নিয়ে বাড়িতে পৌঁছায়। এসময় হাজারো মানুষের উপস্থিতিতে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। পরে বাদ আছর নিজ বাড়িতেই নামাজে জানাজা শেষে তাকে দাফন করা হয়।  

এসময় সেনা কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এবং জনপ্রতিনিধি ও স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিকে দাফনের আগে কুমিল্লা সেনানিবাসের ১৭ সদস্যের একটি চৌকস দল জসিমের মরদেহে রাষ্ট্রীয় সালাম প্রদান করেন। এ সময় বিউগলে করুণ সুর বেজে ওঠে। তার কফিনে সেনাবাহিনীর পক্ষ থেকে ফুল অর্পণের মাধ্যমে সম্মাননা জানানো হয়।  

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর দিবাগত রাতে মধ্য আফ্রিকায় শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালন করতে গিয়ে জসিম উদ্দিনসহ তিন শান্তিরক্ষী বাংলাদেশি সেনা সদস্য নিহত হন।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।