ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণসহ ২ যাত্রী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
শাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণসহ ২ যাত্রী আটক শাহজালালে আড়াই কোটি টাকার স্বর্ণসহ ২ যাত্রী আটক

ঢাকা: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৩ কেজি স্বর্ণ ও অলঙ্কারসহ দুই যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা পুলিশ।

আটকরা হলেন- সুমন (৪১) ও আমিন-অর-রশীদ (২১)।

তাদের দু’জনের বাড়িই ব্রাহ্মণবাড়িয়ায়। গতকাল তারা দুবাই থেকে বাংলাদেশে আসেন।

কাস্টমস সূত্রে জানা গেছে, এয়ারপোর্ট আর্মড পুলিশের (এপিবিএন) দেওয়া সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা বিমানবন্দর সার্কেল শুক্রবার (১৪ অক্টোবর) রাত সাড়ে এগারোটার দিকে অভিযান চালায়। এ সময় তাদের আটক করা হয়। পরে তাদের ইমিগ্রেশন করে কাস্টমস এরিয়াতে নিয়ে আসা হয়। এরপর তাদের কাছে ৪টি স্বর্ণবার (৪৬৪ গ্রাম) ও ১৯৬ গ্রাম অলঙ্কার পাওয়া যায়।

তাদের কাছে আরও স্বর্ণ আছে, এমন সন্দেহ হলে রাত আনুমানিক সাড়ে বারোটার দিকে বিভিন্ন গোয়েন্দা সংস্থা যৌথ অভিযান চালায়। অভিযানে আসামিদের বোর্ডিংকৃত ফ্লাইট নং ইকে-৫৮৪ এ বোর্ডিং পাসে উল্লিখিত সিট নম্বর ৩৫ ডি ও ৩৫ জিতে রামেজিং করে স্কচটেপ দিয়ে মোড়ানো ১০টি ছোট প্যাকেট পাওয়া যায়।

এরপর বিমানবন্দরে কর্মরত বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং স্বাক্ষীদের উপস্থিতিতে ১০টি প্যাকেট খুলে স্বর্ণ-সদৃশ পেস্ট (২৩৪০ গ্রাম) উদ্ধার করা হয়। সব মিলিয়ে ওই যাত্রীদের কাছ থেকে তিন কেজি স্বর্ণ জব্দ করা হয়।

জব্দ করা স্বর্ণ-সদৃশ পেস্ট দক্ষিণখান প্লাজার সৃজা জুয়েলার্সের প্রতিনিধির মাধ্যমে কষ্টি পাথরের সাহায্যে প্রাথমিক পরীক্ষা করা হয়। পরীক্ষার পর তারা জানায়, ওই স্বর্ণ-সদৃশ পেস্ট স্বর্ণই।

বিমানবন্দরের সহকারী রাজস্ব কর্মকর্তা এ কে এম আনিসুর রহমান বলেন, আসামিদের গ্রেফতার পূর্বক বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়। এ বিষয়ে কাস্টমস আইনে ফৌজদারি মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এমকে/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।