ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা নগর পরিবহন  

বাংলানিউজের সংবাদে টিকিট না দিয়ে যাত্রীর টাকা লোপাটকারী চালক বরখাস্ত 

নিশাত বিজয়, স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
বাংলানিউজের সংবাদে টিকিট না দিয়ে যাত্রীর টাকা লোপাটকারী চালক বরখাস্ত 

ঢাকা: রাজধানীতে গণপরিবহনে যাত্রী ভোগান্তি কমাতে ঢাকা নগর পরিবহনের তিন রুটে চালু হয়েছে টিকেটিং নির্ভর পরিবহন সেবা। কিন্তু যাত্রীদের সচেতনতার অভাবে টিকিট ছাড়াই যে ভাড়া আদায় হচ্ছে সেটা পকেটে ঢুকছে বাস চালকের।

 

বাংলানিউজের প্রতিবেদকের শুক্রবার (১৪ অক্টোবর) সরেজমিন প্রতিবেদনে উঠে আসে এরকমই এক অসঙ্গতি। এরপর ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক (অতিরিক্ত সচিব) সাবিহা পারভীনকে জানালে তিনি ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।  

শনিবার (১৫ অক্টোবর) সাবিহা পারভীন বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিটিআরটিসির গাড়ি চালক আব্দুল করিম অপরাধ স্বীকার করায় তাকে কেন তিনদিনের মধ্যে বরখাস্ত করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।  

নারায়ণগঞ্জ বাস ডিপো ও ট্রেনিং সেন্টার ম্যানেজার (অপারেশন) শাহরিয়ার বুলবুল স্বাক্ষরিত এক চিঠিতে বলা হয়, বিআরটিসির নারায়ণগঞ্জ বাস ডিপো ও ট্রেনিং সেন্টারের চালক মো. আব্দুল করিম বিরুদ্ধে অভিযোগ পাওয়া যায়, আপনি গত ১৪১০২০১২ইং তারিখ ঢাকা নগর পরিবহন (ঘাটারচর টু কাঁচপুর) রুটের ঢাকা মেট্রো-ব ১৫-৬২৫১ নং অশোক লিল্যান্ড (দ্বিতল) বাসে ডিউটিরত অবস্থায় ধানমন্ডি-ঝিগাতলা নামক স্থান হতে প্রকাশ্যে টিকিটবিহীন অবৈধযাত্রী গাড়িতে তোলেন এবং আপনি নিজে যাত্রীদের কাছ  থেকে ভাড়া আদায় করেন।  

বিষয়টি কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয় এবং মোবাইল ফোনে স্থিরচিত্র ধারণ করা হয়। যার সত্যতা আপনি নিজেই স্বীকার করেছেন। আপনার এরূপ কৃতকর্মের কারণে কর্পোরেশনের রাজস্ব ক্ষতি হয়েছে এবং যাত্রীসাধারণের নিকট বিআরটিসির সুনামসহ ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। যা সম্পূর্ণ আইন-শৃঙ্খলা পরিপন্থী ও শান্তিযোগ্য অপরাধ।  

সুতরাং আপনার এহেন কার্যকলাপের দায়ে কেন এবং কী কারণে আপনাকে কর্পোরেশনের চাকরি হতে বরখাস্ত অথবা ডিসমিস করা হবে না তার সুস্পষ্ট জবাব, পত্র প্রাপ্তির ০৩ (তিন) কার্যদিবসের মধ্যে নিম্নস্বাক্ষরকারীর বরাবর উপস্থাপন করার জন্য নির্দেশ দেওয়া হলো।

নগর পরিবহনে শৃঙ্খলা আনতে করণীয় সম্পর্কে যাত্রী-চালকদের উদ্দেশ্যে নির্বাহী পরিচালক সাবিহা পারভীন বলেন, আমরা কাজ করে যাচ্ছি সবাইকে সঙ্গে নিয়ে। এজন্য যাত্রী, মালিক ও শ্রমিকদেরও সচেতন হতে হবে। তাহলে সড়কে শৃঙ্খলা ফিরবে।  

স্বস্তি এলেও টিকিট কাটে না যাত্রী, পকেট ভরে চালকের
 

বাংলাদেশ সময়: ১২২৪ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২২
এনবি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।