ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাঁচতে চান মোহিতন বেগম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০২২
বাঁচতে চান মোহিতন বেগম মোহিতন বেগম

ফরিদপুর: বাঁচতে চান দুরারোগ্য রোগে ক্যান্সারে আক্রান্ত মোহিতন বেগম (৪০)।  

ফরিদপুরের ভাঙ্গা উপজেলার তুজারপুর ইউনিয়নের কাফেরপুর গ্রামের বাসিন্দা করম আলী ফকিরের স্ত্রী মোহিতন বেগম প্রায় ৬ মাস ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে এখন সর্বস্বান্ত।

বর্তমানে তিনি জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতাল, মহাখালীতে চিকিৎসা নিচ্ছেন।  

দ্বিতীয় ধাপে জাতীয় ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে ব্লাড ক্যান্সারের চিকিৎসা নেওয়া মোহিতন মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে সর্বস্বান্ত হয়ে এখন দিশেহারা।  ইতোমধ্যে নিজের ও আত্মীয়-স্বজনের কাছ থেকে সাহায্য সহযোগিতা নিয়ে প্রায় ৭-৮ লাখ টাকা খরচ করে ফেলেছেন। কিন্তু এখনও দ্বিতীয় ও তৃতীয় ধাপের চিকিৎসা খরচ মেটানোর সামর্থ্য নেই এই অসহায় নারীর।  

এ বিষয়ে মোহিতনের স্বামী করম আলী ফকির বাংলানিউজকে বলেন, ‘বাজান আমি কৃষক মানুষ, আল্লাহ্ যে কী রোগ দিল, আমার বউডারে এখনতো আর চিকিৎসা করার খরচ যোগার করবার পারতেছি না। আপনারা যে যা পারেন যদি কিছু সাহায্য আমাগো দিতেন, তাহলে আমার বউডা বাঁইচা যেত। ’

করম আলী ফকির ও মোহিতন বেগমের চারটি সন্তান। কিন্তু কেউ উপার্জন করা মতো বয়স হয়নি। পরিবারেরও দৈনদশা অবস্থা। এমন অসহায় পরিস্থিতিতে সমাজের বিত্তবান-সামর্থ্যবান, হৃদয়বানদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তারা।
 
তুজারপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ওয়ালীউর রহমান বলেন, আমি জানি করম আলী ফকিরের স্ত্রী ক্যান্সারে আক্রান্ত। আমরা সবাই সামর্থ্য অনুযায়ী সাহায্য সহযোগিতা করছি। সবাই মিলে সাহায্য সহযোগিতা করলে তিনি ভালো হয়ে আমাদের মধ্যে ফিরে আসবেন বলে আশা রাখি।

ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আজিম উদ্দিন বলেন, উপজেলা সমাজসেবা অফিস থেকে কয়েকটি নির্দিষ্ট আক্রান্ত রোগীর জন্য অনুদান দেওয়া হয়। ওই রোগীর স্বজনেরা আবেদন করলে আমরা অনুদানের বিষয়টি বিবেচনা করবো।  

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।