ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

অনুপ চেটিয়ার মেয়েকে বিয়ে করছেন বাংলাদেশি ছেলে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০২২
অনুপ চেটিয়ার মেয়েকে বিয়ে করছেন বাংলাদেশি ছেলে

ঢাকা: উলফা নেতা (ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অব আসাম) অনুপ চেটিয়ার মেয়ে বন্যা বডুয়াকে বিয়ে করছেন বাংলাদেশি ছেলে অনির্বাণ চোধুরী৷ আগামী ২৫ নভেম্বর অস্ট্রেলিয়ার মেলবর্নে তাদের বিয়ে হবে।

ভারতীয় গণমাধ্যম জানায়, কুমিল্লার ছেলে অনির্বাণ চোধুরীর সঙ্গে বন্যার বিয়ে হচ্ছে।

মেলবর্নের ইস্কন মন্দিরে তাদের বিয়ে হবে। অনির্বাণ চৌধুরী বর্তমানে অস্ট্রেলিয়ার মেলবর্নে থাকেন।

অনির্বাণ চৌধুরী ও বন্যা বড়ুয়া ঢাকার ধানমন্ডির মাস্টার মাইন্ড ইন্টারন্যাশনাল স্কুলে পড়তেন। সে সময় তাদের দুজনের পরিচয় হয়। এরপর তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। এখন সেই সম্পর্ক বিয়েতে গড়াচ্ছে।  

আসামের বিচ্ছিন্নতাবাদী সংগঠন উলফার প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অনুপ চেটিয়া বাংলাদেশে ২৮ বছর ছিলেন। ১৯৯৭ সালের ২১ ডিসেম্বর ঢাকার মোহাম্মদপুর এলাকার একটি বাড়ি থেকে অনুপ চেটিয়াকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশে অবস্থান এবং অবৈধভাবে বিদেশি মুদ্রা ও একটি স্যাটেলাইট ফোন রাখার অভিযোগে তিনটি মামলা হয়। আদালত তিনটি মামলায় তাকে যথাক্রমে তিন, চার ও সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন।

একসঙ্গে তিন মামলার সাজা কার্যকর হওয়ায় সাত বছর পরই ২০০৪ সালে তার সাজার মেয়াদ শেষ হয়। কিন্তু তারপর থেকে তিনি কারাগারে আটক ছিলেন।

২০১৫ সালের ১২ নভেম্বর কাশিমপুর কারাগার থেকে চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তর করা হয়।

অনুপ চেটিয়া বর্তমান ভারত সরকারের সঙ্গে আলফার শান্তি আলোচনা এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৩০২ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০২২
টিআর/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa