ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশি তিন শান্তিরক্ষী নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের শোক

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
বাংলাদেশি তিন শান্তিরক্ষী নিহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের শোক

ঢাকা: মধ্য আফ্রিকা প্রজাতন্ত্রে নিহত তিন বাংলাদেশি শান্তিরক্ষীর পরিবার ও বন্ধুদের প্রতি সমবেদনা জানিয়েছে ঢাকার মার্কিন দূতাবাস। একই সঙ্গে আহত শান্তিরক্ষীর দ্রুত সুস্থতা কামনা করেছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) ঢাকার মার্কিন দূতাবাস এক বার্তায় আরও জানায়, বিশ্বজুড়ে অরক্ষিতদের সুরক্ষায় সাহসিকতা ও দৃঢ়সংকল্প প্রদর্শনের জন্য আমরা বাংলাদেশি শান্তিরক্ষীদেরকে সাধুবাদ জানাই। আমরা তাদের জন্য শোক প্রকাশ করছি যারা বিশ্বকে উত্তম স্থান হিসেবে গড়ে তোলার জন্য লড়াই করে তাদের জীবন দিয়েছেন।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর মধ্য আফ্রিকায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনের অপারেশন কার্যক্রম পরিচালনার সময় বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি গাড়ি ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের শিকার হলে তিনজন শান্তিরক্ষী নিহত এবং একজন আহত হন।

নিহত শান্তিরক্ষীরা হলেন সৈনিক জসিম উদ্দিন (বয়স ৩১, গ্রাম-কাটিঙ্গা, থানা-বিজয়নগর, জেলা- ব্রাহ্মণবাড়িয়া), সৈনিক জাহাঙ্গীর আলম (বয়স ২৬, গ্রাম- দক্ষিণ টিট  পাড়া, থানা- ডিমলা, জেলা- নিলফামারী) এবং সৈনিক শরিফ হোসেন (বয়স ২৬, গ্রাম- বাড়াক রুয়া, থানা-বেলকুচি, জেলা-সিরাজগঞ্জ)। আহত হয়েছেন  টহল কমান্ডার মেজর আশরাফুল হক।

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
টিআর/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad