ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

ধর্ষণ মামলায় র‍্যাব সদস্য কারাগারে 

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
ধর্ষণ মামলায় র‍্যাব সদস্য কারাগারে 

নীলফামারী: নীলফামারীর ডোমারে ধর্ষণের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) এক সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে ডোমার থানায় মামলাটি দায়ের করা হয়।

 এদিন সন্ধ্যায় আসামি ডোমার থানার প্রাক্তন উপ-পরিদর্শক (এসআই) মহাবীর ব্যানার্জীকে আদালতে হাজির করে পুলিশ। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।  

মহাবীর দিনাজপুর জেলার কাহারোল উপজেলার কেউটপাড়া এলাকার কালী মোহন ব্যানার্জীর ছেলে।

প্রসঙ্গত, ছয়মাস আগে নীলফামারীর ডোমার থানা থেকে নারায়নগঞ্জ জেলা র‍্যাবে বদলি হন মহাবীর ব্যানার্জী।  

মামলা সূত্রে জানা গেছে, বনিবনা না হওয়ায় এক বছর আগে স্বামীর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি করেছিলেন(জিডি) ভুক্তভোগী নারী। বিষয়টি তদন্তের দায়িত্ব পান সে সময়ে ডোমার থানার এসআই মহাবীর। তদন্তের সময় ওই নারীর সঙ্গে সুসম্পর্ক গড়ে তোলেন তিনি। এরই মধ্যে ছয়মাস আগে ডোমার থানা থেকে র‍্যাবে বদলি হলেও মোবাইলে যোগাযোগ অব্যাহত ছিলো তাদের। এক পর্যায়ে বিয়ের প্রলোভন দেখিয়ে গত বুধবার (৫ অক্টোবর) ওই নারীকে ধর্ষণ করেন মহাবীর। বিষয়টি বুঝতে পেরে স্থানীয়রা তাকে আটক করেন।

ভুক্তভোগী ওই নারী বলেন, এর আগেও গেল ২৮ সেপ্টেম্বর রাতে আমাকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করে সে। গতকালের ঘটনার পর মিমাংসায় বসা হয়েছিলো কিন্তু মহাবীর বিয়েতে রাজী হয়নি। যার কারণে থানায় মামলা করতে হয়েছে।

ডোমার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুম আহমেদ জানান, পৌরসভার কাউন্সিলের মাধ্যমে খবর পেয়ে ঘটনাস্থলে আমি যাই।  তাদের কথাবার্তায় মনে হয়েছে তাদের মধ্যে একটা সম্পর্ক ছিলো। অভিযুক্ত ব্যক্তির কোন অভিভাবক না আসায় তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এ ব্যাপারে ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদ উন নবী জানান, মামলার প্রেক্ষিতে আসামী মহাবীরকে বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতে হাজির করা হয়। মেয়েটির ডাক্তারী পরীক্ষা-নিরীক্ষার জন্য ডোমার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে।

কোর্ট পুলিশের পরিদর্শক মোমিনুল ইসলাম মোমিন বলেন, আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত আসামিকে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।