ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আদালত অবমাননা, জমি দখলে নিতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সাইনবোর্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
আদালত অবমাননা, জমি দখলে নিতে স্বেচ্ছাসেবক লীগ নেতার সাইনবোর্ড

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলে নিতে সাইনবোর্ড দেওয়ার অভিযোগ উঠেছে স্বেচ্ছাসেবক লীগের এক নেতার বিরুদ্ধে। এ ঘটনায় ভুক্তভোগী হাজী মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুরে আশুলিয়া থানায় ডায়েরিটি করা হয়।

এর আগে, মঙ্গলবার (৪ অক্টোবর) বিকেলে আশুলিয়ার শিমুলিয়া ইউপির রাঙ্গামাটি এলাকার ওই জমিতে জোরপূর্বক সাইনবোর্ড দেন আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোল্লা মো. ওয়ালিদ।

জানা গেছে, আশুলিয়ার শিমুলিয়া ইউপির দক্ষিণ রাঙ্গামাটিয়া মৌজাস্থিত এসএ ১১৯ এবং আরএস ৫৬ নং দাগে হাজী দেলোয়ার হোসেন ২২ শতাংশ জমি ক্রয় সূত্র মালিক হয়ে দীর্ঘদিন ধরে শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে যাচ্ছেন। ওই জমি থেকে তিন শতাংশ তিনি রাঙ্গামাটি স্ট্যান্ড বেটারি ফ্যাক্টরি জামে মসজিদের নামে ওয়াকফা করে দিয়েছেন। সম্প্রতি তার মালিকানাধীন ২২শতাংশ জমির উপর নজর পড়ে স্থানীয় মৃত কিয়াম উদ্দিনের ছেলে ইব্রাহিম ও আব্দুল আলীম এবং বছির উদ্দিনের ছেলে শাখাওয়াত হোসনের। বিষয়টি নিয়ে একাধিকবার স্থানীয়ভাবে মীমাংশার জন্য বসলেও কোনো লাভ হয়নি। পরে হাজী দেলোয়ার হোসেন ঢাকার সিনিয়র সহকারী জজ সাভার আদালতে চিরস্থায়ী নিষেধাজ্ঞা মোকদ্দমা নং ৩৬৬/২২ দায়ের করেন। বিষয়টি জানতে পেরে স্থানীয় ইব্রাহিম গংরা নানা কৌশলে জমিটুকু দখলে নিতে পায়তারা করতে থাকে। কিন্তু হঠাৎ করে মঙ্গলবার বিকেলে বিরোধপূর্ণ এবং আদালতের নিষেধাজ্ঞা থাকা ওই জমিতে আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোল্লা মো. ওয়ালিদ বায়না সূত্রে জমির মালিক দাবী করে লোকজন নিয়ে জমিতে সাইনবোর্ড লাগিয়ে দেন। এ সময় দেলোয়ার বাঁধা দিতে গেলে তাকে নানা ধরনের হুমকি দিয়ে চলে যায় ওই নেতা।

জমির মালিক দেলোয়ার বলেন, মোল্লা ওয়ালিদ রাজনৈতিক দলের নাম ভাঙ্গিয়ে জমিতে সাইনবোর্ড দিয়েছে। বাঁধা দিতে গেলে আমাকে নানা ভাষায় গালাগাল এবং প্রাণ নাশের হুমকি দেন। এ ঘটনায় আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।  যার নং ৪৪০।

এ বিষয়ে অভিযুক্ত আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক মোল্লা মো. ওয়ালিদ বলেন, রাঙ্গামাটি এলাকার ইব্রাহিম গংরা পৈত্রকসূত্রে এ জমির মালিক। তাদের কাছ থেকেই জমি কিনেছি।

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমিতে সাইবোর্ড দিয়েছেন? উত্তরে তিনি বলেন, জমিতে আদালতের নিষেধাজ্ঞা নেই তবে নিষেধাজ্ঞার জন্য আবেদন করা হয়েছে। এছাড়া জমি যদি তিনি (হাজী দেলোয়ার) পান তাহলে ছেড়ে দেব।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নাসির উদ্দিন বলেন, এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) ঘটনাস্থলে তদন্তে যাবো।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।