ঢাকা, বুধবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

শুক্রবার শিবচরের দত্তপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
শুক্রবার শিবচরের দত্তপাড়ায় যাচ্ছেন রাষ্ট্রপতি

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচরে আসছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।  

শুক্রবার (৭ অক্টোবর) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারত শেষে বিকেলে রাষ্টপতি শিবচরের দত্তপাড়ায় আসবেন।

 

রাষ্ট্রপতির আগমন উপলক্ষে মাদারীপুর জেলা প্রশাসন কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে। প্রশাসনের পক্ষ থেকে দফায় দফায় মতবিনিময় সভা চলছে।  

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে ঢাকায় ফেরার পথে তিনি দত্তপাড়া আসবেন। এখানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক সংসদ সদস্য ইলিয়াস আহমেদ চৌধুরী ওরফে দাদা ভাইয়ের কবর জিয়ারত করবেন রাষ্ট্রপতি। সেই সঙ্গে ইলিয়াস আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় কলেজ এবং দৃষ্টিনন্দন কলেজ মসজিদ পরিদর্শন করবেন তিনি। রাষ্ট্রপতির আগমনকে ঘিরে গত কয়েকদিন ধরেই এলাকায় পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) ও সেনাবাহিনীর টহল জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে জাতির জনকের শৈশবের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক দত্তপাড়ায় রাষ্ট্রপতির আসার খবরে সাধারণ মানুষের মধ্যে বিরাজ করছে উৎসবের আমেজ।  

রাষ্ট্রপতি শিবচরের বিভিন্ন উন্নয়নমূলক কাজও পরিদর্শন করবেন বলে উপজেলা প্রশাসন জানিয়েছে।
 
সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আনিসুর রহমান জানান, রাষ্ট্রপতির আগমনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে সংশ্লিষ্ট পুরো এলাকা। রাষ্ট্রপতির আগমনস্থলে জনসাধারণের চলাচলও সীমিত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa