ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৯, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

টাঙ্গাইলে দুর্ঘটনা: প্রত্যেক নিহতের পরিবার পাবে ২০ হাজার টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
টাঙ্গাইলে দুর্ঘটনা: প্রত্যেক নিহতের পরিবার পাবে ২০ হাজার টাকা

টাঙ্গাইল: ঢাকা-টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীবাহী বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষের ঘটনায় নিহত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি। একই সঙ্গে আহত সবার চিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের প্রয়োজনীয় ওষুধ কিনে দেওয়া হবে। দুর্ঘটনার কারণ তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে করে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) দুপুর সাড়ে ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্তের গোল চক্কর এলাকায় দুর্ঘটনাটি ঘটে। ঘটনাস্থল পরিদর্শনের পর সাহায্য-সহযোগিতার এ ঘোষণা দেন জেলা প্রশাসক। এ সময় টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি বলেন, দুর্ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করি। নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেওয়া হবে। এ ছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি হওয়া আহতদের চিকিৎসা নিশ্চিত করা হয়েছে। চিকিৎসাধীন কারও ওষুধ লাগলে জেলা প্রশাসনের পক্ষ থেকে তা বাইরে থেকে কিনে দেওয়া হবে।

তিনি আরও বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আবুল হাসেমকে প্রধান করে বিআরটিএ, পুলিশ ও হাইওয়ে পুলিশের প্রতিনিধিদের নিয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  

প্রসঙ্গত, দুপুরে বঙ্গবন্ধু সেতু পূর্বপ্রান্তের গোলচক্কর এলাকায় বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে শিশুসহ ছয় জন নিহত হয়। এ ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাৎক্ষণিকভাবে নিহতদের পরিচয় জানা যায়নি।

জানা গেছে, উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা একতা পরিবহনের একটি বাস ঢাকার দিকে যাচ্ছিল। এ সময় টাঙ্গাইল থেকে আসছিল একটি মাইক্রোবাস। ঘটনাস্থলে পৌঁছলে বাস-মাইক্রোর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে দুটি বাহনেরই সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই ছয় জনের মৃত্যু হয়। আহত হন অন্তত ৪০ জন।

ওসি শফিকুল ইসলাম জানান, আহতদের উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। মরদেহ পাঠানো হয়েছে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে। নিহতদের পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa