ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অপেক্ষার শেষ, মধুমতী সেতু উদ্বোধন ১০ অক্টোবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১১ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
অপেক্ষার শেষ, মধুমতী সেতু উদ্বোধন ১০ অক্টোবর

নড়াইল: দক্ষিনাঞ্চালের মানুষের দীর্ঘদিনের স্বপ্ন নড়াইলের লোহাগড়ার কালনা পয়েন্টে ‘মধুমতী সেতু’ উদ্বোধন হবে ১০ অক্টোবর।

উদ্বোধনের দিন থেকেই সেতুতে চলবে গাড়ি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চ্যুয়ালি সেতু উদ্বোধন করবেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপথ (সওজ) বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা।

অপেক্ষার প্রহর শেষে হয়ে দৃষ্টিনন্দন এ সেতু হতে যাচ্ছে দেশের প্রথম ছয় লেনের সেতু। এ সেতুর পূর্ব পারে গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলা এবং পশ্চিম পারে নড়াইলের লোহাগড়া উপজেলা।

সড়ক ও জনপথ (সওজ) অধিদপ্তরের ক্রস বর্ডার রোড নেটওয়ার্ক ইমপ্রুভমেন্ট প্রজেক্টের প্রকল্প পরিচালক (পিডি) শ্যামল ভট্টাচার্য ওই উদ্বোধনের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ১০ অক্টোবর প্রধানমন্ত্রী কালনা পয়েন্টের ‘মধুমতী সেতু’ ও নারায়ণগঞ্জের ‘শীতলক্ষা সেতু’ একই সঙ্গে উদ্বোধন করবেন। তবে কখন উদ্বোধন হবে তা এখনও নিশ্চিত হয়নি। দিনের প্রথমভাগে হওয়ার সম্ভবনা রয়েছে।

এর আগে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের গত ২২ সেপ্টেম্বর ওই সেতু পরিদর্শনে আসেন। সেদিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেতু মন্ত্রী বলেছিলেন, অক্টোবরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেতুটি উদ্বোধন করবেন, তারিখ ও সময় নির্ধারণ করবেন তিনি।

সরেজমিনে সেতুতে গিয়ে দেখা যায়, মূল সেতু ও সংযোগ সড়কের সব কাজ শেষ হয়েছে। সেতুর মূল অংশের ল্যাম্পপোস্ট বসানো প্রায় শেষ হয়েছে। টোল প্লাজার আটটি বুথে যন্ত্রপাতি বসানোর প্রস্তুতি চলছে।

কালনা সেতুর প্রকল্প ব্যবস্থাপক ও সওজ নড়াইলের নির্বাহী প্রকৌশলী মো. আশরাফুজ্জামান বাংলানিউজকে বলেন, সেতুতে ল্যাম্পপোস্ট দুই-তিনদিনের মধ্যেই বসানো শেষ হবে। টোল প্লাজার সামান্য কিছু কাজ বাকি আছে, যা উদ্বোধনের আগেই শেষ হবে। গাড়ি চলার জন্য পুরোপুরি প্রস্তত সেতুটি।

এছাড়া, ৭ অক্টোবর (শুক্রবার) রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানানো শেষে ফেরার পথে বিকেলে মধুমতি সেতু (কালনা) ও মধুমতি নদী দর্শন করার কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।