ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ দিনের ছুটি, এক্সপ্রেসওয়েতে বেড়েছে গাড়ির চাপ  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
৩ দিনের ছুটি, এক্সপ্রেসওয়েতে বেড়েছে গাড়ির চাপ  

মাদারীপুর: টানা তিন দিনের ছুটিতে ঘরে ফিরছে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার সাধারণ মানুষ।  

পদ্মাসেতু থাকায় ঘরে ফিরতে কোনো দুশ্চিন্তা না থাকলেও বৃহস্পতিবার (৬ অক্টোবর) সকাল থেকেই দক্ষিণাঞ্চলগামী বাসগুলোতে রয়েছে যাত্রীদের ভিড়।

গাড়ির সব সিট বুকড হবার পরও দাঁড়িয়ে অসংখ্য যাত্রী গন্তব্যে যাচ্ছেন বলে জানা গেছে।  

এদিকে এক্সপ্রেসওয়ের শিবচরের পাঁচ্চর বাসস্ট্যান্ডসহ বিভিন্ন বাসস্ট্যান্ড এবং ভাঙ্গা বাস স্ট্যান্ডে যাত্রীদের বেশ ভিড় দেখা গেছে।  

সরেজমিনে বৃহস্পতিবার সকালে এক্সপ্রেসওয়ের পাঁচ্চর, সূর্যনগর, পদ্মাসেতুর টোলপ্লাজা এলাকা ঘুরে দেখা গেছে দক্ষিণাঞ্চলগামী বাস এবং ব্যক্তি ছোট গাড়ির দ্রুতগতিতে ছুটে চলা। অন্যান্য দিনের তুলনায় গাড়ির সংখ্যা মহাসড়কে বেশি রয়েছে। ঢাকার বাস থেকে নেমে ছোট যানবাহনে উঠতে ভিড়ের মধ্যে পরতে হচ্ছে যাত্রীদের।

আলাপকালে পাঁচ্চর বাসস্ট্যান্ডে নামা যাত্রীরা জানান,শুক্র,শনি এবং রোববার বন্ধ। অনেকেই আজকে (বৃহস্পতিবার) ছুটি নিয়েছেন। সবাই বাড়ি ফিরছেন। বাস থেকে নেমে থ্রি হুইলারে উঠতেও যাত্রীদের বেশ ভিড়। ভাড়াও বেশি নিচ্ছে।

মো.রাতুল নামের এক ব্যক্তি বলেন, তিনদিন টানা ছুটি রয়েছে। এখন তো বাড়ি ফিরতে কোনো সমস্যা হয় না। আগে পদ্মা নদী পার হতে কত যে দুর্ভোগ ছিল! ঢাকার বাস কাউন্টারে কিছুটা ভিড় থাকলেও গাড়িতে ওঠার পর আর চিন্তা নেই।

বাসের কর্মচারীরা জানান, প্রতি সপ্তাহে বৃহস্পতিবার বিকেল এবং শুক্রবার সকালের দিকে দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভিড় বাড়ে বাসে। তবে আগামী রোববার পর্যন্ত বন্ধ থাকায় আজ ভিড় কিছুটা বেশি রয়েছে।  

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শেখ মিসবাহ উদ্দিন জানান,পদ্মা সেতু চালুর পর আমাদের দায়িত্ব আরও বেড়েছে। আমাদের টিম সার্বক্ষণিক মহাসড়কে টহল দিচ্ছে। ছুটির দিনে সড়কে গাড়ির জটলা তৈরি হয়। তবে কোনো দুর্ভোগ যেন না হয়, সেদিকে আমরা তৎপর রয়েছি।  

বাংলাদেশ সময়: ১০৪৬ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।