ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

খুলনার সড়ক উন্নয়নে ৭৫ কোটি টাকা দিচ্ছে বিশ্বব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
খুলনার সড়ক উন্নয়নে ৭৫ কোটি টাকা দিচ্ছে বিশ্বব্যাংক

খুলনা: খুলনা মহানগরীর হাসপাতাল ও বাজার কেন্দ্রিক সড়ক উন্নয়নে ৭৫ কোটি টাকা অনুদান দিচ্ছে বিশ্বব্যাংক। এ জন্য ‘লোকাল গভর্নমেন্ট কোভিড-১৯ রেসপন্স অ্যান্ড রিকভারি (এলজিসিআরআর)’ নামে একটি প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বিশ্বব্যাংকের অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। আগামী বছর শুরু হবে সড়ক সংস্কারের কাজ।

মঙ্গলবার (০৪ অক্টোবর) প্রকল্পের আওতায় কি কি কাজ হবে সেসব বিষয় চূড়ান্ত করতে খুলনায় আসেন এলজিইডির অতিরিক্ত প্রধান প্রকৌশলী (নগর ব্যবস্থাপনা) শেখ মুজাক্কা জাহের। পরে নগর ভবনের জিআইজেড মিলনায়তনে কেসিসি কর্মকর্তাদের সঙ্গে সভা করেন তিনি।

এ সময় সভায় সভাপতিত্ব করেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। এছাড়া সেখানে আরও উপস্থিত ছিলেন কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (যুগ্মসচিব) লস্কার তাজুল ইসলাম, প্রধান প্রকৌশলী মো. মনজুরুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মশিউজ্জামান খান, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. স্বপন কুমার হালদার, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার প্রমুখ।

কেসিসির পরিকল্পনা বিভাগ সূত্রে জানা গেছে, ২০২০ সালে করোনার সময় খুলনা মহানগরীর হাসপাতাল, বাজার, কবরস্থান, শ্মশান ঘাট সংলগ্ন সড়কের উন্নয়নে জরুরি ভিত্তিতে অর্থ বরাদ্দ চাওয়া হয়। ওই সময় বিশ্বব্যাংক এ খাতে অর্থ বরাদ্দ দিতে সম্মত হয়। কিন্তু মাঝে দুই বছর নানা কারণে প্রকল্পটির কার্যক্রম বন্ধ ছিল। সম্প্রতি সেই প্রকল্পটির কাজে গতি পেয়েছে।

কেসিসির চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার বাংলানিউজকে জানান, করোনার কারণে দুই বছর বন্ধ থাকার পর নতুন করে প্রকল্পের কার্যক্রম শুরু হয়েছে। প্রকল্পের আওতায় এই ৭৫ কোটি টাকা দিয়ে কোন কোন সড়ক সংস্কার করা হবে সেটি চূড়ান্ত করতে আবারও বৈঠক হবে। এর পর সড়ক এবং কাজ চূড়ান্ত হবে।

বাংলাদেশ সময়: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এমআরএম/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa