ঢাকা, বুধবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৯, ৩০ নভেম্বর ২০২২, ০৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

নৌকাডুবি: অলৌকিকভাবে বেঁচে ফেরা সেই দিপুর দায়িত্ব নিলেন রেলমন্ত্রীর স্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
নৌকাডুবি: অলৌকিকভাবে বেঁচে ফেরা সেই দিপুর দায়িত্ব নিলেন রেলমন্ত্রীর স্ত্রী

পঞ্চগড়: সনাতন ধর্মাবলম্বীদের পূজায় বোদেশ্বরী মন্দিরে যাওয়ার পথে নৌকাডুবির ঘটনায় বাবা-মাকে হারিয়ে অলৌকিকভাবে বেঁচে ফেরে তিন বছরের শিশু দিপু। এ দুর্ঘটনার একদিন পর তার মায়ের মরদেহ পাওয়া গেলেও ১০ দিন ধরে এখনও নিখোঁজ বাবার মরদেহ।

বিষয়টি গণমাধ্যমে উঠে আসলে সেই শিশুটির পাশে দাঁড়ান রেলমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাস সুজনের স্ত্রী শাম্মী আক্তার মনি। ওই শিশুর ১৮ বছর পূর্ণ হওয়া পর্যন্ত তিনি ভরণ-পোষণের দায়িত্ব নিয়েছেন।

মঙ্গলবার (০৪ অক্টোবর) রাতে দিপুর বড় ভাই এসএসসি পরীক্ষার্থী দিপন রায় বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছে।

দিপু পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার ছত্রশিকারপুর গ্রামের ভুপেন ওরফে পানিয়া ও রুপালী দম্পত্তির ছেলে। তাদের অপর দুই সন্তান হচ্ছে দিপন (১৫) ও দিপক (১২)।

দিপন বাংলানিউজকে বলে, গত শনিবার (০১ অক্টোবর) বিকেলে বাড়িতে আসেন রেলমন্ত্রীর স্ত্রী। তিনি আমার ছোট্ট ভাই দিপুর ভরণ-পোষণের দায়িত্ব নেন। সেইসঙ্গে তিনি আমাকেও পড়ালেখা চালিয়ে যাওয়ার কথা বলেন। আমার বয়স পূর্ণ হলে তিনি চাকরির ব্যবস্থা করে দিবেন বলে আশ্বাস দিয়েছেন।

রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আক্তার মনি বাংলানিউজকে বলেন, নৌ-ডুবির ঘটনাটি দুঃখজনক। সেখানে অনেকেই মারা গেছেন। এ ঘটানায় বাবা-মা হারানো শিশু দিপুর টানেই তাদের বাড়িতে আসা। ছোট্ট দিপুকে কোলে নিয়ে বুকটা শান্ত হলো। ওর কথা যখন শুনলাম তখনই ছুটে এসেছি। আমার চার ছেলে-মেয়ের সঙ্গে আজকে থেকে আরও একজন যুক্ত হলো।

তিনি আরও বলেন, যেকোনো প্রয়োজনে আমি দিপুর পাশে থাকবো। শিশুটি তার দুই ভাই ও দাদা-দাদির সঙ্গে থাকবে।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর দুপুরে পঞ্চগড়ের বোদা উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদীতে শতাধিক যাত্রি নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। এতে এখন পর্যন্ত ৬৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনও পানিয়াসহ আরও তিনজনের মরেহ নিখোঁজ রয়েছে। নৌকাডুবির ঘটনার সময় ছোট্ট দিপু তার মা রুপালীর কোলে ছিল। স্থানীয়দের মাধ্যমে উদ্ধার হওয়ার প্রায় আধাঘণ্টা তাকে চিকিৎসা দেওয়ার পরে সে নতুন জীবন ফিরে পায়।

বাংলাদেশ সময়: ২২৫৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa