ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দুই বাসের বেপরোয়া গতির বলি ব্যবসায়ী ফারুক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
দুই বাসের বেপরোয়া গতির বলি ব্যবসায়ী ফারুক

ঢাকা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাসের গতির প্রতিযোগিতা চলাকালে বিলাস বাসটি ব্যবসায়ি মো. ফারুককে (৩৬) পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। তিনি রাস্তায় পড়ে গুরুতর আহত হন।

তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।  

এ দুর্ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে যাত্রাবাড়ী থানায় মামলা করা হয়। র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। দুর্ঘটনায় জড়িতদের আইনের আওতায় নিয়ে আসাতে গোয়েন্দা নজরদারী বাড়ায়।  

মঙ্গলবার (৪ অক্টোবর) কুমিল্লা জেলার দাউদকান্দি থানার শহীদনগর এলাকায় অভিযান চালায় র‌্যাব-১০ এর একটি দল। অভিযানে বিলাস পরিবহন বাসের ঘাতক চালক রাজিব চঁন্দ্র সরকারকে (২৫) আটক করে। জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সত্যতা স্বীকার করেন।

এদিন বিকেলে রাজধানীর ধোলাইপার নিজেদের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. ফরিদ উদ্দিন।

তিনি জানান, গত ২৯ সেপ্টেম্বর মো. ফারুক নামের এক ব্যবসায়ী ব্যবসার কাজে নিজ বাসা থেকে মতিঝিল যাচ্ছিলেন। তিনি রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইল হাশেম রোড মোড়ে মহাসড়ক এলাকায় রাস্তা পাড়াপাড়ের জন্য দাঁড়ালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিলাস পরিবহনের একটি বাস ও অজ্ঞাতনামা অপর একটি বাস গতির প্রতিযোগিতা করে চলছিল। সেসময় বিলাস পরিবহনের বাসটি দ্রুত ও বেপরোয়া গতিতে পথচারী ফারুককে পেছন থেকে সজোরে ধাক্কা দেয়। এতে ফারুক রাস্তায় পড়ে গিয়ে গুরুতর জখম হন। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

তিনি আরও জানান, নিহত ফারুক লক্ষ্মীপুর রামগতী উপজেলার পূর্ব চরসিদা গ্রামের মোহাম্মদ উল্লাহ মাস্টারের ছেলে। তিনি পরিবার নিয়ে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানার মাতুয়াইল ইসলাম নগর এলাকায় বসবাস করতেন। তিনি রাজধানীর মাতুয়াইল ইসলাম নগর এলাকায় ব্যবসা করতেন।  

>>আরও পড়ুন: বাসচাপায় যুবলীগ নেতা নিহত, ঘাতক চালক গ্রেফতার

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
এমএমআই/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।