ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩০ রোহিঙ্গা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২২
মালয়েশিয়া যাওয়ার পথে ট্রলারডুবি, সাঁতরে সৈকতে ফিরলেন ৩০ রোহিঙ্গা উদ্ধার হওয়া রোহিঙ্গা।

কক্সবাজার: সাগরপথে মালয়েশিয়া পাচারকালে কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে সাঁতরে কূলে আসা ৩০ রোহিঙ্গাকে উদ্ধার করেছে কোস্টগার্ড।

মঙ্গলবার (৪ অক্টোবর) সকালে তাদের উদ্ধার করা হয়। এর আগে সোমবার (৩ অক্টোবর) ভোরে ট্রলার ডুবির ঘটনা ঘটে। উদ্ধার হওয়াদের মধ্যে ২ জন নারী ও ২৮ জন পুরুষ রয়েছে।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোর রাতে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটে। তবে ট্রলারে কতজন রোহিঙ্গা ছিল তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। সাগরে আরও অনেকে ভাসছে বলে উদ্ধার হওয়ারা জানিয়েছে। এতে প্রাণহানির আশঙ্কাও করা হচ্ছে। উদ্ধার তৎপরতা অব্যাহত রয়েছে।

তিনি আরও জানান, মঙ্গলবার সকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের হরমুনিয়া পাড়ায় সাগর থেকে সাঁতরে কিছু রোহিঙ্গাকে উপকূলে আসতে দেখে স্থানীয় কোস্টগার্ডকে খবর দেয়। পরে কোস্টগার্ড সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে এসব রোহিঙ্গাদের উদ্ধার করে।  
কোস্টগার্ডের এ কর্মকর্তা বলেন, উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানিয়েছে, মালয়েশিয়া যাওয়ার পথে গভীর সাগরে তাদের বহনকারী ট্রলারটি ডুবে যায়। এতে রোহিঙ্গারা সাগরে ভাসতে থাকে। এসময় মাছ ধরতে যাওয়া ট্রলার ও নৌকার জেলেদের সহায়তা চেয়েও তারা পাননি। পরে জেলেদের ছুড়ে দেওয়া বয়া ও পানির জারের সহায়তায় সাঁতরে কূল উঠে আসেন। এখনো অনেকে সাগরে ভাসছে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।