ঢাকা, মঙ্গলবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৬ ডিসেম্বর ২০২২, ১১ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

১৭ কেজি কোরালের পেটি বিক্রি ৫ হাজার টাকায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
১৭ কেজি কোরালের পেটি বিক্রি ৫ হাজার টাকায়

বরগুনা: সমুদ্রে ভাসমান অবস্থায় পাওয়া ১৭ কেজির একটি কোরাল মাছের পেটি বিক্রি হয়েছে ৫ হাজার টাকায়। সোমবার (৩ অক্টোবর) দুপুর ১টার দিকে বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্রে ডাকের মাধ্যমে মাছের পেটিটি বিক্রি করা হয়।

বরগুনার পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রের আড়তদার সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর বলেন, রোববার (২ অক্টোবর) রাতে বঙ্গোপসাগরে ১৭ কেজি ওজনের একটি কোরাল মাছ মৃত অবস্থায় পান পাথরঘাটার জেলে মাইনুদ্দিন। পরে সেটি বিক্রির জন্য তিনি পাথরঘাটা মৎস্য অবতরণ কেন্দ্রে নিয়ে আসেন। তবে মাছটি নরম হয়ে যাওয়ার কোনো পাইকার এটিকে কেনেননি। পরে ডাকের মাধ্যমে ইউসুফ নামে এক পাইকার পাঁচ হাজার টাকায় মাছটির পেটি কিনে নেন।

এ বিষয়ে পাইকার ইউসুফ বলেন, চলতি মৌসুমে স্থানীয় বাজারে বড় সাইজের কোরাল মাছের চাহিদা অনেক বেশি। দামও ভালো পাওয়া যায়। সাধারণত এত বড় মাছ পাওয়া যায় না। কিন্তু মাছটি নরম হয়ে যাওয়ায় এটির চাহিদা নেই বললেই চলে। তাই আমি মাছটির পেটিটি কিনে নিই। এ মাছের পেটি বিদেশে রফতানি করে ভালো দামও পাওয়া যায়।

জেলে মাইনুদ্দিন জানান, পেটি বিক্রির পর বাকি অংশ তিনি খাওয়ার জন্য রেখে দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa