ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশের পাশে দাঁড়াতে পেরে গর্বিত কোরিয়া: রাষ্ট্রদূত

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
বাংলাদেশের পাশে দাঁড়াতে পেরে গর্বিত কোরিয়া: রাষ্ট্রদূত

ঢাকা: ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন বলেছেন, স্বাধীনতার পর থেকে আর্থ-সামাজিক অগ্রগতির যাত্রায় বাংলাদেশের পাশে দাঁড়িয়েছে কোরিয়া। এজন্য কোরিয়া খুবই গর্বিত।

 

রোববার (২ অক্টোবর) কোরিয়ার জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রাজধানীর হোটেল শেরাটনে কোরিয়ার জাতীয় দিবস উদযাপন অনুষ্ঠানে বক্তব্য দেন ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাংক কিউন।

কোরিয়ার রাষ্ট্রদূত তার বক্তব্যে বলেন, প্রতি বছর ৩ অক্টোবর কোরিয়া প্রজাতন্ত্র তার জাতীয় প্রতিষ্ঠা দিবস উদযাপন করে থাকে। বাংলাদেশে তৃতীয়বারের মতো এ অর্থবহ দিনটি উদযাপন করাটা আমার জন্য অত্যন্ত আনন্দের।


তিনি বলেন, ৪৯ বছর আগে ১৯৭৩ সালে দুই দেশের কূটনৈতিক সম্পর্ক স্থাপনের পর থেকে মূল্যবোধ কোরিয়া ও বাংলাদেশ প্রতিটি ক্ষেত্রে চমৎকার সম্পর্ক উপভোগ করেছে। যদিও আমরা একসঙ্গে চমৎকার সম্পর্ক গড়ে তুলছি, তবে এখনও আমাদের প্রচুর সম্ভাবনা রয়েছে, যেটা এখনও ব্যবহৃত হয়নি। এ পরিপ্রেক্ষিতে ঢাকায় আসার পরপরই আমি রাষ্ট্রদূত হিসেবে তিনটি লক্ষ্য পেশ ও অনুসরণ করেছিলাম। সেগুলো হলো - 'বৈচিত্র্য, উচ্চতা এবং প্রজন্ম'। আমি সতর্কতার সঙ্গে বলতে পারি যে আমরা স্থিরভাবে সেসব লক্ষ্যের অগ্রগতি করেছি।  

আগামী দিনে বাংলাদেশ ও কোরিয়ার সম্পর্ক আরও বাড়ানোর প্রত্যাশা করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণমন্ত্রী ইমরান আহমেদ। অনুষ্ঠানে কূটনীতিক, রাজনীতিক, ব্যবসায়ী, সাংবাদিক, কোরিয়ান কম্যুনিটিসহ বিভিন্ন শ্রেণি-পেশার লোক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০২৩ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২২
টি আর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।