ঢাকা, শনিবার, ১৯ অগ্রহায়ণ ১৪২৯, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

জাতীয়

কোরিয়ান মিউজিকে মাতলো ঢাকা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
কোরিয়ান মিউজিকে মাতলো ঢাকা

ঢাকা: ঢাকায় গানে গানে মাতালেন কোরিয়ান শিল্পীরা। আর তাদের সেই গানে মুগ্ধ হলেন দর্শক- শ্রোতারা।

শনিবার (১ অক্টোবর) কোরিয়া  দূতাবাসের আয়োজনে রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে কোরিয়ান মিউজিক কনসার্টের আয়োজন করা হয়।

৭ সদস্যের সমন্বয়ে গঠিত কোরিয়ান ফিউশন মিউজিক ব্যান্ড ‘ই-সাং’ আধুনিক ফিউশন শৈলীতে কোরিয়ান ঐতিহ্যবাহী লোকগানের লাইভ পারফরম্যান্স করে। ঐতিহ্যবাহী কোরিয়ান মিউজিক ইন্সট্রুমেন্ট যেমন গেজিয়াম, জাংগু (ড্রাম) এবং তাপেইয়ংসোপ  (বাঁশি) পাশাপাশি বেস গিটার, কি-বোর্ড, পিয়ানো এবং ড্রামের মতো পশ্চিমাযন্ত্রগুলোও তাদের পারফরম্যান্সের সময় বাজানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেন, বাংলাদেশ - কোরিয়ার মধ্যে সম্পর্ক খুব গভীর। কোরিয়ায় আমাদের অনেক জনশক্তি রয়েছে। তারা আমাদের অর্থনীতিতেও অবদান রাখছে।   

অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং কিউন বলেন, কোরিয়ান মিউজিকে আপনাদের সবাইকে স্বাগত জানাই। কোভিড-১৯ এর জন্য দুই বছর বাইরে কোনো অনুষ্ঠান করতে পারিনি। এখন এটা দিয়ে শুরু হলো। আজকে গান গাইবে ই-সাং ব্যান্ড। আশা করি আপনাদের ভালো লাগবে।

এতে আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদ সদস্য মোরশেদ আলম।

অনুষ্ঠানের শুরুতে মেয়র আতিকুল ইসলাম কোরিয়ান শিল্পীদের নিয়ে গান বাংলা গান পরিবেশন করেন।

২০২০ সালের কোভিড মহামারীর প্রাদুর্ভাবের পর এটি ছিলো কোরিয়ান দূতাবাস আয়োজিত প্রথম বহিরঙ্গন সাংস্কৃতিক অনুষ্ঠান। এটি ছিলো সবার জন্য একটি উন্মুক্ত ও বিনামূল্যের কনসার্ট।

বাংলাদেশ সময় : ২১৫৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০২২
টি আর/ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa