ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নৌকাডুবি: নিহত-ক্ষতিগ্রস্তদের পরিবারে ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
নৌকাডুবি: নিহত-ক্ষতিগ্রস্তদের পরিবারে ত্রাণ মন্ত্রণালয়ের সহায়তা

পঞ্চগড়: পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিহত ও ক্ষতিগ্রস্তদের পরিবারে নগদ ৫০ হাজার করে টাকাসহ খাদ্য সহায়তা দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে নিহত ও নিখোঁজদের অভিভাবকদের হাতে এ সহায়তা তুলে দেন রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

পঞ্চগড় জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলামের সভাপতিত্বে এ সময় সেখানে উপস্থিত ছিলেন- দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক আতিকুল হক, রংপুর বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল আলীম মাহমুদ, পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা প্রমুখ।  
এর আগে গত রোববার (২৫ সেপ্টেম্বর) শারদীয় দুর্গোৎসবের মহালয়া উপলক্ষে একটি নৌকায় নদী পারাপারের সময় নৌকাটি ডুবে যায়। এ ঘটনায় বুধবার বিকেল পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার হয়েছে। এখনও নিখোঁজ রয়েছেন শিশুসহ তিনজন।

এদিকে ঘটনার পরপরই উদ্ধার হওয়া নিহতদের সৎকারের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার করে টাকা দেওয়া হয়। এছাড়া ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার, রেলপথ মন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনের ব্যক্তিগত তহবিল থেকে পাঁচ হাজার এবং রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে পাঁচ হাজার করে টাকা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।